নওগাঁয় ভিটামিন এ“ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত

ফারমান আলী, নওগাঁ প্রতিনিধিঃ “ভিটামিন এ খাওয়ান শিশু মৃত্যুর ঝুকি কমান” এই প্রতিপাদ্য নিয়ে আগামী ২২ জুন জাতীয় ভিটামিন এ“ প্লাস ক্যাম্পেইন (১ম রাউন্ড) ২০১৯ উপলক্ষে নওগাঁয় সাংবাদিকদের সাথে জেলা সিভিল সার্জন অফিস মিলনায়তনে ওরিয়েন্টাশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টায় নওগাঁ জেলা সিভিল সার্জন ডাঃ মুমিনুল হক এর সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে ডেপুটি সিভিল সার্জন ডাঃ মঞ্জুর এ মোরশেদ, মেডিকেল অফিসার ডাঃ আশীষ কুমার সরকারসহ জেলার প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় সিভিল সার্জন জানান, ১১টি উপজেলার ৯৯টি ইউনিয়নে ২৪৬৯টি কেন্দ্রে ১২ হাজার ৩৪৫জন স্বাস্থ্য সহকারী ও স্বেচ্ছাসেবীদের দিয়ে ৬মাস থেকে ১১মাস বয়সী ৩১ হাজার ৫৫ জন শিশুকে নীল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩ লাখ ১৪ হাজার ৬৪৬ জন শিশুকে লাল রংয়ের ভিটামিন এ ক্য্পাসুল খাওয়ানো হবে। এছাড়াও শিশুর বয়স ৬ মাস পুর্ন হলে মায়ের দুধের পাশাপাশি পরিমানমত ঘরে তৈরী সুষম খাবার খাওয়ানোর আহবান জানান।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর