সাতক্ষীরায় বিশ্ব পরিবেশ দিবস পালিত

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা প্রতিনিধি: র‍্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে সাতক্ষীরায় বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে। “ আসুন বায়ু দূষন রোধ করি ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব পরিবেশ দিবস-২০১৯ উপলক্ষ্যে সাতক্ষীরা জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের আয়োজনে দিবসটি উপলক্ষ্যে বৃহস্পতিবার সকাল ১০ টায় জেলা প্রশাসন সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ বদিউজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন, জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল। বিশেষ অতিথির বক্তব্যে রাখেন, সাতক্ষীরার পুলিশ সুপার মোঃ সাজ্জাদুর রহমান, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক সরদার শরিফুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, সারাবিশ্ব জলবায়ু পরিবর্তন ও তাপমাত্রা বৃদ্ধির পাশাপাশি মিল কলকারখানা, যানবাহন ও ইটভাটাসহ বিভিন্ন কারনে পরিবেশ ও বায়ুদূষণ হচ্ছে। এই বায়ুদূষণ হতে মুক্তি পেতে বনজ, ফলজ ও ঔষধি গাছ রোপনের উপর এ সময় গুরুত্ব আরোপ করা হয়।

এর আগে সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসন কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বের হয়। র‍্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে এক আলোচনা সভায় মিলিত হয়। র‍্যালি ও আলোচনা সভায় এ সময় বিভিন্ন স্কুল কলেজের ছাত্র-ছাত্রী, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর