দলটা শুধু একজনের নয়,আমাদের সবারঃ মাশরাফি

চলতি বিশ্বকাপে দুই ম্যাচে হারের পাশাপাশি দুটি ম্যাচে জিতেছে বাংলাদেশ দল। আর দুই জয়েই সবচেয়ে বড় অবদান সাকিব আল হাসানের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেঞ্চুরিই হাঁকানো সাকিব ইংল্যান্ডের বিপক্ষে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন দুর্দান্ত সেঞ্চুরির পর।

সাকিব ছাড়া ব্যাট হাতে তেমনিভাবে জ্বলে উঠতে পারছেন না কেউই। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে সাকিব বাদে অনবদ্য ইনিংস খেলেছেন লিটন। দলের সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিক তো স্কোর বড়ই করতে পারছেন না।

অর্থাৎ, বিশ্বকাপে এখন পর্যন্ত দলকে একা হাতে টানছেন সাকিব। তার পরেও বাংলাদেশ দল ‘ওয়ান ম্যান আর্মি’র নয় বলে মনে করেন দলপতি মাশরাফি বিন মুর্তজা।

মাশরাফি বলেন, ‘সাকিব ব্রিলিয়ান্ট! এই বিশ্বকাপে সে যে মানের ক্রিকেট খেলেছে তা দুর্দান্ত। আউটস্ট্যান্ডিং! যেভাবে সে খেলছে তাতে দলের সবার কাছ থেকে তার আরো বেশি সহায়তার প্রয়োজন।

আগের ম্যাচে লিটন তাকে সেই সহায়তা দিয়েছে। আমার মনে হয় না আমাদের দলটা ওয়ান ম্যান আর্মি বা এমন কিছু। ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে লিটনের রানের কথা তো বললাম আমি। মোস্তাফিজও সেই ম্যাচে ভালো বল করেছে। এক ওভারে দুটো উইকেট নিয়েছে।’

‘কেউ সেঞ্চুরি মারলে ক্যামেরা এবং মিডিয়ার সব আলোর ছটা তো তার ওপরই পড়বে। এটা বিশ্ব ক্রিকেটে নতুন কিছু নয়। তবে আমি আবারো বলছি-সাকিব ব্যতিক্রমী এক পারফর্মার। এই মুহূর্তের ক্রিকেটে যে তার সেরাটা খেলছে।

কিন্তু আমাদের এই দলে আরো অনেক খেলোয়াড় আছে, যারা সবাই দক্ষ ক্রিকেটার। সাইফুদ্দিন, মোস্তাফিজ, লিটন, তামিম, সৌম্য এবং হ্যাঁ মুশফিক। তাছাড়া মিরাজও ভালো বোলিং করছে। আমাদের দলটা একজনের নয়, অনেকের।’

বৃহস্পতিবার (২০ জুন) নটিংহামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর