ঝিনাইদহে কারফ্রি সিটি’স এলায়েন্স এর যাত্রা শুরু

খাইরুল ইসলাম নিরব, ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহে ‘কারফ্রি সিটি’স এলায়েন্স’ এর যাত্রা শুরু হয়েছে। স্বেচ্ছাসেবী সংগঠন ইয়ুথ সান এর আয়োজনে তরুনদের মাঝে সচেতনতা বৃদ্ধির জন্য ইনস্টিটিউট অব অয়েলবীইং ও কারফ্রি সিটিস এলায়েন্স বাংলাদেশ এর সহযোগিতায় বুধবার সকালে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে একই স্থানে গিয়ে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভায় জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন কার্যালয়ের সহকারী পরিচালক আজিজুল হক, ইয়ুথ সান এর প্রতিষ্ঠাতা সভাপতি মাকিবুল হাসান বাপ্পীসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। এসময় বক্তারা বলেন, প্রতিদিন যানজটের কারণে হাজার হাজার ঘন্টা অপচয়ের ফলে অর্থনৈতিক উন্নয়ন ব্যহত হচ্ছে।

আমাদের পরিবার বা পরিচিতজনদের মধ্যে কেউ কেউ সড়ক দুর্ঘটনার শিকার হচ্ছে। প্রচন্ড শব্দ ও বিষাক্ত ধোঁয়ায় মানুষ আক্রান্ত হচ্ছে বিভিন্ন জটিল রোগে। আমরা গাড়ির জন্য পার্কিংয়ের স্থান দিতে গিয়ে বিনোদন ও শিশুদের খেলার জায়গা নষ্ট করছি। শহরে শিশুরা খেলাধুলার জন্য পর্যাপ্ত জায়গা পাচ্ছে না। ফলে শিশুদের সুস্থ মানসিক বিকাশ হচ্ছে না। শিশুদের সামাজিকীকরণ ও বিনোদনের জন্য শহরগুলোতে প্রচুর পরিমাণ পার্কলেট গড়ে তোলা প্রয়োজন। কারফ্রি সিটি’স এলায়েন্স নামের এই সংগঠনটি পৃথিবীর বিভিন্ন দেশে কাজ করছে। মুলত শহর যান্ত্রিকযান মুক্ত শঞর গড়ে তোলায় এর উদ্দেশ্যে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর