এক কলা গাছে ২৪ টি মোচা !

মোস্তাক আহমেদ মনির, সরিষাবাড়ী (জামালপুর): জামালপুরের সরিষাবাড়ীতে এক কলা গাছে ২৪ টি থোর (মোচা) দেখা গিয়েছে। যা দেখতে প্রতিদিন উৎসুক জনতার ভীড় দেখা গেছে। সরিষাবাড়ী উপজেলা নির্বাচন অফিসের সামনে সড়কের উত্তর পার্শ্বে মহিলা কাউন্সিলর চায়না আক্তারের বাসার যাতায়াতের রাস্তার পার্শ্বে এ কলাগাছটি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সরিষাবাড়ী পৌর সভার উপজেলা নির্বাচন অফিসের সামনে প্রধান সড়কের উত্তরে রাস্তার পার্শ্বে দেড় বছর পূর্বে সরিষাবাড়ী উপজেলা নির্বাহী অফিসারের গাড়ী চালক দুলাল মিয়া একটি বিমাইটা কলার গাছ লাগান। ওই কলা গাছটিতে গত ৮দিন পূর্বে একটি কলার ছড়িতে অনেকটি থোড় (মোচা) দেখতে পান চায়না আক্তার। পরে কলার ছড়িটি তার স্বামী দুলাল মিয়া মিয়াকে দেখান। পর্যায় ক্রমে এলাকায় ছড়িয়ে পড়লে গত দুই দিন যাবৎ স্কুল /কলেজের শিক্ষাথী ও বিভিন্ন বয়সী মানুষের ভীড় লক্ষ করা গেছে। এ কলার ছড়িটিতে ২৪ থোড় বিদ্যমান থাকায় উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে লোকজন একনজর দেখতে ভীড় জমাচ্ছে। কলা গাছটির স্থলে বিভিন্ন বয়সী মানুষের দিন ভর পদচারনায় যেন একটি মিনি পার্কে পরিনত হচ্ছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর