নকলা উপজেলা নির্বাচনে আওয়ামীলীগের হার, জয়ী স্বতন্ত্র প্রার্থী

তারিকুল ইসলাম, শেরপুর প্রতিনিধি: শেরপুর জেলার নকলা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে শাহ মো: বোরহান উদ্দিন এবং ভাইস চেয়ারম্যান পদে মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার ও মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে মোছা: ফরিদা ইয়াসমিন বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান শাহ মো: বোরহান উদ্দিন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোটরসাইকেল প্রতীকে ভোট পেয়েছেন ২৯ হাজার ৮৩৯ টি এবং তার নিকটতম ও একমাত্র প্রতিদ্বন্দ্বি উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ নৌকা প্রতীকে পেয়েছেন ২৪ হাজার ৮৮৩ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার চশমা প্রতীকে ভোট পেয়েছেন ৪০ হাজার ২০৯ টি এবং তার নিকটতম ও একমাত্র প্রতিদ্বন্দ্বি উপজেলা যুবলীগের আহবায়ক রফিকুল ইসলাম তালা প্রতীকে পেয়েছেন ১৩ হাজার ৯২৪ ভোট।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছা: ফরিদা ইয়াসমিন কলস প্রতীকে ভোট পেয়েছেন ৩৪ হাজার ২৩০ টি এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সাবকে মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম প্রজাপতি প্রতীকে পেয়েছেন ১১ হাজার ৯০৫ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে অন্য আরেক প্রতিদ্বন্দ্বি লাকী আক্তার ফুটবল প্রতীকে পেয়েছেন ৭ হাজার ৭৮৮ ভোট।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ের ঘোষণা অনুযায়ী শাহ মো: বোরহান উদ্দিন তার প্রতিদ্বন্দ্বি প্রার্থীর চেয়ে ৪ হাজার ৯৫৬ ভোট বেশি পেয়ে উপজেলা চেয়ারম্যান এবং মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার তার প্রতিদ্বন্দ্বি প্রার্থীর চেয়ে ২৬ হাজার ২৮৫ ভোট বেশি পেয়ে ভাইস চেয়ারম্যান ও মোছা: ফরিদা ইয়াসমিন তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থীর চেয়ে ২২ হাজার ৩২৫ টি ভোট বেশি পেয়ে মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে বেসরকরি ভাবে নির্বাচিত হন।

নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার একটি পৌরসভা ও ৯টি ইউনিয়নের প্রায় দেড় লাখ ভোটারের ভোট গ্রহন করতে ৬৭টি কেন্দ্রে ৩৭৫টি ভোট কক্ষের জন্য ৬৭ জন প্রিজাইডিং অফিসার, ৩৭৫ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৭৫০ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করেন। তাছাড়া এ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে একজন জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট, ৬ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, ৫১ জন র‌্যাব, ৫ প্লাটুন বিজিবি, ৬২৯ জন পুলিশ ও ৮০৪ জন আনসার সদস্য নিজ নিজ দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য, ১৮ জুন মঙ্গলবার সকাল ৯ টা হতে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহন চলে। এ উপলক্ষে উপজেলার সব শিক্ষা প্রতিষ্ঠান সাধারন ছুটি ছিল। পঞ্চম ধাপের শেরপুর জেলার নকলা উপজেলা পরিষদ নির্বাচনে এক লাখ ৫১ হাজার ৫৩৫ জন ভোটারের মধ্যে ৫৫ হাজার ৮৮৮ জন ভোট প্রদান করেন। এ হিসাব মতে উপজেলার মোট ভোটারের শতকার ৩৬.৮৮ ভাগ তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। তবে বিএনপি বা অন্য কোন দলের যে কোন প্রার্থী এ নির্বাচনে অংশ গ্রহন করলে ভোটারের উপস্থিতি আরো বাড়ত বলে সাধারন ভোটাররা মন্তব্য করছেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর