বাবার মৃত্যু বার্ষিকীতে ফেসবুকে মেয়ের আবেগময় ষ্ট্যাটাস

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরা থেকে প্রকাশিত জনপ্রিয় দৈনিক পত্রদূতের প্রতিষ্ঠাতা সম্পাদক বীর মুক্তিযোদ্ধা স ম আলাউদ্দিনের ২৩ তম মৃত্যুবার্ষিকী আগামীকাল। প্রিয় বাবার জন্য ফেসবুকে আবেগময় ষ্ট্যাটাস লিখেছেন দৈনিক পত্রদূতের ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রতিষ্ঠাতা সম্পাদকের মেয়ে লাইলা পারভিন সেঁজুতি। তাঁর বাবার মৃত্যু বার্ষিকী উপলক্ষে লেখা দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বার্তা বাজার এর পাঠকদের জন্য তুলে ধরা হলো।

কতদিন, কত বছর তোমাকে দেখিনি বাবা। কতদিন তোমার মেয়েদের “মা” বলে ডাকোনি। সেঁজু, সেজোবুড়ি, মা, তোমার মতো করে কেউ আর ডাকে না,বাবা। কতদিন তোমার কর্মক্লান্ত হাসিমাখা মুখখানা দেখিনি, বাবা। তোমার মোটা ফ্রেমের চসমার ফাঁকে নিপীড়িত মানুষকে নিয়ে স্বপ্নে ভরপুর সৃষ্টিশীল চোখদুটো কতদিন দেখিনি, বাবা। তুমি থাকলে আমাদের আর কিছুই লাগতো না,বাবা। তুমি ছাড়া আমাদের সবকিছু শূন্যতা,আর হাহাকারে নিমজ্জিত। একটু পরেই ১৯জুন, আবারও সেই বুধবার। ২৩ বছর আগে বুধবার, ১৯ জুন ১৯৯৬ সাল, সারাদিন খুব আনন্দের ছিলো, একটুও বুঝিনি এত আনন্দময় দিনটিই আমাদের জীবনে বিষাদে ভরা, সবচেয়ে যন্ত্রণার দিন হবে। জীবনে প্রথমবারের মতো তোমাকে সারাদিন বাড়ি পেয়েছিলাম।

তোমার সঙ্গী ছিলাম আমি আর জয়। আজও জানি না,কেন সন্ধ্যার পর তোমার বাইরে যাওয়া আমরা আটকালাম না। বারবার মনে হয়,কেন বললাম না তুমি আজ আর বাইরে যেয়ো না!!!!! যদিও তোমার চিরদিনের মতো সেই চলে যাওয়া আমাদের কাছে একটি বিশেষ দিনের মধ্যে সীমাবদ্ধ থাকে না। তোমার চলে যাওয়া আটকে আছে জীবনের প্রত্যেকটি মূহুর্ত জুড়ে। আমাদের সব আনন্দেও তুমি, বেদনাতেও তুমি। এখনকার মানুষগুলোকে আর তোমার মতো দেখি না, বাবা। বড্ড স্বার্থপর আর আত্মকেন্দ্রিক মনে হয়। ছোটবেলায় যাদেরকে মনে হতো অনেক বেশি মানবিক তাদেরকে দেখলেও মনে হয়, ওরাও বুঝি মানবিকতার সব সংজ্ঞা ভুলে গেছে। এত সবকিছুর মাঝেও জানি তুমি আসবে না আর কোনদিন, ডাকবে না “মা”বলে, তবুও আলোর দিশারী হয়ে থাকবে চিরকাল, আমাদের মাঝে। শত বাঁধা পেরিয়ে তোমার দেখানো পথেই চলবে বিচরণ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর