পায়রা তাপ বিদ্যুত কেন্দ্রে বয়লার থেকে পড়ে শ্রমিক নিহত

আহম্মেদ পাশা তানভীর,কলাপাড়া: পটুয়াখালীর কলাপাড়ায় নির্মানাধীন পায়রা ১৩২০ মেগাওয়াট তাপ বিদ্যুত কেন্দ্র অভ্যন্তরে হাজার হাজার বাঙালী শ্রমিকরা হামলা, ভাংচুরসহ ব্যাপক তান্ডব চালিয়েছে। বয়লার থেকে নিচে পড়ে সাবিন্দ্র দাস (৩২) এক বাঙালী শ্রমিকের মৃত্যুকে কেন্দ্র করে লাশ গুমের চেষ্টার গুজবের খবর ছড়িয়ে পড়লে ক্ষুব্ধ শ্রমিকরা এই হামলা চালায়। মঙ্গলবার বিকেল তিনটা থেকে অন্তত ছয় হাজার বাঙালী শ্রমিক তিন সহ¯্রাধিক চায়নিজ শ্রমিক-কর্মকর্তা-কর্মচারীসহ বিসিপিসিএলএর কর্মকর্তাদের অবরুদ্ধ করে রাখে। তাপ বিদ্যুত কেন্দ্রের নিয়োজিত পুলিশ, কলাপাড়া থানার পুলিশসহ অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। জানা যায়, হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার জয়নগর গ্রামের নগেন্দ্র দাসের ছেলে নিহত সাবিন্দ্র দাস ধানখালীর কাজল এন্টার প্রাইজে নিযুক্ত হয়ে এ বছরের ১৪ মে থেকে বিদ্যুত প্লান্টে কাজ করে আসছিল।
বিসিপিসিএল এর প্রশাসনিক কর্মকর্তা শাহমনি জিকো জানান, ক্ষুব্ধ শ্রমিকরা গুজবের কারণে উত্তেজিত হয়ে ক্যান্টিনে, অফিসে, প্রশিক্ষণ কেন্দ্রে ও ওয়েল্ডারে হামলা-ভাংচুর চালায়। এখনও হামলার শঙ্কায় রয়েছেন এ কর্মকর্তা। কলাপাড়া থানার ওসি মো. মনিরুল ইসলাম জানান, পরিস্থিতি এখন শান্ত ও পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর