আজ রবিবার সকাল ৬:১৫, ২০শে আগস্ট, ২০১৭ ইং, ৫ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ, ২৭শে জিলক্বদ, ১৪৩৮ হিজরী

চট্টগ্রামে ভয়াবহ টর্নেডোতে উড়ে গেল ৪০০ ঘরবাড়ি

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : জুলাই ২৪, ২০১৭ , ৯:৪৩ অপরাহ্ণ
ক্যাটাগরি : চট্টগ্রাম বার্তা
পোস্টটি শেয়ার করুন

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পশ্চিম বড়ঘোনা এলাকায় ‘এক মিনিটের’ টর্নেডোর আঘাতে প্রায় চার শতাধিক ঘরবাড়ি লণ্ডভণ্ড হয়ে গেছে। সোমবার সকাল পৌনে ১১টার দিকে এই ঘটনা ঘটেছে।

সোমবার সকাল পৌনে ১১টার দিকে হঠাৎ বঙ্গোপোসাগরে প্রচণ্ড বেগে সৃষ্ট ঘূর্ণায়মান ঝড় আঘাত হানে আধা কিলোমিটার দূরের বড়ঘোনা এলাকায়। সেই টর্নেডোর স্থায়িত্ব মিনিটের বেশি পেরোলো না। ঘড়ি ধরে স্থানীয়রা দেখেছেন টর্নেডোর স্থায়িত্ব ছিল ৫৫ থেকে ৫৭ সেকেন্ড। আর তাতেই শেষ ৪০০টি দোকানপাট ও ঘরবাড়ি।

স্থানীয়রা ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ঘড়ি ধরে দেখেছি টর্নেডো ৫৫ থেকে ৫৭ সেকেন্ড ছিল। সাগরপাড়ে জেলেরা দেখেন লাল-নীল-কালো হয়ে হঠাৎ সেই টর্নেডো ঘুরতে ঘুরতে আকাশ পর্যন্ত ছেয়ে যায়। পরে সেটি দ্রুতগতিতে আঘাত হানায় স্থানীয় বাজারের প্রায় সবকটি দোকান অর্থাৎ ৭০ থেকে ৮০টি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। কয়েকটি দোকানের চাল উড়ে প্রায় দুই কিলোমিটার দূরে গিয়ে পড়ে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ চাহেল তস্তুরী বলেন, হঠাৎ করে সৃষ্ট টর্নেডোর কারণে পশ্চিম বড়ঘোনা এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বেশ কিছু দোকানপাট আর ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।