সাত দিনে ১৩ হাজার ৬০৭ কারাবন্দির জামিন

করোনা পরিস্থিতিতে ভার্চুয়াল শুনানিতে ৭ কার্যদিবসে সারাদেশে বিভিন্ন মামলায় ১৩ হাজার ৬০৭ জন কারাবন্দি আসামিকে জামিনে মুক্তি দিয়েছেন নিম্ন আদালত।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকালে সুপ্রিম কোর্টের মুখপাত্র মুহাম্মদ সাইফুর রহমান এ তথ্য জানিয়েছেন।

মুহাম্মদ সাইফুর রহমান বলেন, ভার্চুয়াল আদালত শুরু হওয়ার পর ৭ কার্যদিবসে সারাদেশে অধস্তন আদালত ও ট্রাইব্যুনালে ২৩ হাজার ৭৮৪টি মামলায় ভার্চুয়াল শুনানি হয়। এ সময় মোট ১৩ হাজার ৬০৭ জন হাজতি অভিযুক্ত ব্যক্তি জামিন পেয়ে কারাগার থেকে মুক্ত হয়েছেন।

গত ১২ এপ্রিল সোমবার থেকে করোনা সংক্রমণ রোধে দ্বিতীয় দফায় সারাদেশে অধস্তন আদালত এবং ট্রাইব্যুনালে ভার্চুয়াল পদ্ধতিতে জামিন ও অতীব জরুরি ফৌজদারি দরখাস্ত শুনানি হচ্ছে।

ভার্চুয়াল শুনানি নিয়ে গত ১২ এপ্রিল এক হাজার ৬০৪ জন, ১৩ এপ্রিল তিন হাজার ২৪০ জন, ১৫ এপ্রিল দুই হাজার ৩৬০ জন, ১৮ এপ্রিল এক হাজার ৮৪২ জন, ১৯ এপ্রিল এক হাজার ৬৩৫ জন, ২০ এপ্রিল এক হাজার ৫৭৬ জন ও ২১ এপ্রিল এক হাজার ৩৪৯ জন কারাবন্দি আসামিকে জামিন দেন নিম্ন আদালত। সাত কার্যদিবসে মোট ১৩ হাজার ৬০৭ জন জামিন পেয়ে কারামুক্ত হয়েছেন।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর