দুদকের মামলায় আগাম জামিন পেল নাজমুল হুদা দম্পত্তি

ঘুষ গ্রহণের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা এক মামলায় সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা ও তার স্ত্রী সিগমা হুদাকে আট সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

আগাম জামিন চেয়ে তাদের করা এক আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ বুধবার এ আদেশ দেন।

আদালতে হুদা দম্পতির পক্ষে শুনানি করেন আইনজীবী কাজী সাজাওয়ার হোসেন। দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কে এম জাহিদ সারোয়ার।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল কে এম জাহিদ সারোয়ার জানান, তদন্ত পর্যায়ে থাকা ওই মামলায় নাজমুল হুদা ও সিগমা হুদাকে আট সপ্তাহের আগাম দিয়েছেন হাইকোর্ট। এ মেয়াদ যেদিন শেষ হবে সেদিন ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতে তাদের আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

আত্মসমর্পণ করে তারা জামিন চাইলে, আইন অনুসারে বিচারিক আদালতকে তা বিবেচনা করতে বলা হয়েছে।

রাজধানীর মতিঝিল থানায় ২০০৮ সালের ১৮ জুন নাজমুল হুদা ও সিগমা হুদার বিরুদ্ধে মামলাটি করে দুদক। এ মামলায় হাইকোর্টে হাজির হয়ে তারা আইনজীবীর মাধ্যমে আগাম জামিনের আবেদন জানান।

ওই মামলাটি বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন নাজমুল হুদা, যার চূড়ান্ত শুনানি শেষে ২০১৬ সালের ২৩ মার্চ হাইকোর্ট মামলাটি বাতিল ঘোষণা করেন। এর বিরুদ্ধে দুদক আপিল বিভাগে আবেদন করে, যার শুনানি নিয়ে ২০১৭ সালের ৭ জুন আপিল বিভাগ হাইকোর্টের সিদ্ধান্ত বাতিল করেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর