থানায় হঠাৎ গুলি, হেফাজত আতঙ্কে অতিরিক্ত নিরাপত্তা

ঢাকার কেরানীগঞ্জে হেফাজতে ইসলামের যুগ্ম-মহাসচিব মামুনুল হকের সেকেন্ড হোম হওয়ায় তার গ্রেফতারের পর অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে কেরানীগঞ্জ মডেল থানার আশপাশে পুলিশের নিরাপত্তা জোরদার করেছে ঢাকা জেলা পুলিশ।

পুলিশের নিরাপত্তা জোরদার করার কারণে কেরানীগঞ্জ মডেল থানার পার্শ্ববর্তী হাফেজ রোড ও ইমামবাড়ী এলাকায় মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে। তার ওপর রোববার (১৮ এপ্রিল) রাত ১০টার দিকে কেরানীগঞ্জ মডেল থানার এক পুলিশ সদস্যের অস্ত্র পরিষ্কার করার সময় অনাকাঙ্ক্ষিতভাবে এক রাউন্ড গুলি বের হওয়ায় গুলির শব্দে জনমনে আতঙ্ক আরো বেড়ে যায়।

বিভিন্ন সূত্রে জানা যায়, থানার ভেতরে থাকা এক পুলিশ সদস্যের অস্ত্র থেকে অনাকাঙ্ক্ষিতভাবে একটা বুলেট বের হয়। হঠাৎ গুলির শব্দে বাইরে অবস্থানরত পুলিশ সদস্যরা সামান্য আতঙ্কিত হয়ে পড়েন। তাৎক্ষণিকভাবে থানা কর্তৃপক্ষ ওই পুলিশ সদস্যকে আটক করে। এছাড়া হেফাজতে ইসলামের যুগ্ম-মহাসচিব মামুনুল হককে আটকের পর মডেল থানায় হামলা হতে পারে ভেবে থানা এলাকায় পুলিশি টহল জোরদার করে থানা এলাকায় ও এর আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

এলাকার সকল লোকজনকে মাইকিং করে যার যার ঘরে অবস্থান করতে বলা হয়েছে। এমনকি ফজরের নামাজও মুসল্লিদের যার যার ঘরে পড়ার জন্য মসজিদ থেকে মাইকিং করা হয়েছে।

থানা রোডের বাসিন্দা মো. ইউসুফ আলী বলেন, ইফতারের পর পরিস্থিতি সম্পূর্ণ স্বাভাবিক ছিল। তারাবির নামাজ পড়তে মসজিদে যাওয়ার কিছুক্ষণ পর বাসা থেকে আমাকে ফোন দিয়ে জানানো হয়, থানার ভেতরে হঠাৎ গোলাগুলি হচ্ছে। আমি মসজিদ থেকে বের হয়ে দেখি রাস্তায় পুলিশ অবস্থান করছে। সবাইকে বাসায় গিয়ে অবস্থান করতে বলছে। এলাকার সব মানুষ আতঙ্কে আছে।

এদিকে রাত ১২টার দিকে ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার মডেল থানা পরিদর্শন করেন। তিনি সাংবাদিকদের জানান, হেফাজতে ইসলামের যুগ্ম-মহাসচিবকে আটকের পর আমরা থানায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছি। যেন কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটতে না পারে। এছাড়া একজন কনস্টেবলের রাইফেল থেকে অনাকাঙ্ক্ষিতভাবে এক রাউন্ড গুলি বের হয়েছে। তিনি অদক্ষ থাকায় এবং অসাবধানতাবশত এমন ঘটনা ঘটেছে।

রানা আহমেদ/বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর