সাতক্ষীরার উপকুলে সুপেয় পানির দাবিতে মানববন্ধন

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ভাঙ্গন কবলিত এলাকাবাসীর আয়োজনে সুপেয় পানির দাবিতে মানববন্ধন, মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠান কর্মসূচিতে সংহতি জ্ঞাপন করেন, সুন্দরবন প্রেসক্লাব ও উপজেলা যুব ফোরাম।১৯ এপ্রিল (সোমবার) বেলা ১১ টায় মুন্সিগঞ্জ সুন্দরবন প্রেসক্লাবের চত্বরে মানববন্ধন করা হয়েছে।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সুন্দরবন প্রেসক্লাবের উপদেষ্ঠা এস এম জাহাঙ্গীর আলম, সভাপতিত্ব করেন ইউপি সদস্য মলিনা রাণী (রপ্তান)। সুপেয় খাওয়ার পানির দাবিতে বক্তব্য রাখেন, প্রভাষক দেবদাস সরকার,এস এম জাহাঙ্গীর আলম, সম ওসমান গনি (সোহাগ), সুব্রত গাইন, মোমিনুর রহমান প্রমুখ।

প্রভাষক দেবদাস সরকার বলেন, সুপার সাইক্লোন আম্পানে জেলার শ্যামনগর ও আশাশুনি উপকুলের বেড়িবাঁধ ভেঙে সর্বত্র লোনা পানি ঢুকে পড়ে। বাড়িঘর, ফসলি জমি, মাছের ঘের ভেসে যায়। সবচেয়ে ক্ষতিগ্রস্থ হয় এই এলাকার একমাত্র পানির উৎস পানির আঁধার (পুকুরগুলো)। কোথাও কোন সুপেয় পানির ব্যবস্থা না থাকায় এনজিও লিডার্স পানির ব্যবস্থা করেছিল। কিন্তু দশমাস পর তারাও দু’দিন পানি দিতে না পারায় সংকট এখন তীব্র বেড়ে গেছে। পানির জন্য হা হা কার এই মুহুর্তে প্রশাসন পানির ব্যাবস্থা না করলে মানুষ তীব্র পানি তেষ্টায় মৃত্যুর ঘটনাও ঘটে পারে। পানির কলস উপুর করে প্রতিবাদ জানান মানববন্ধনে অংশ গ্রহণকারী সর্বস্তরের মানুষেরা।

মীর খায়রুল আলম/বার্তাবাজার/ভিএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর