আনোয়ারায় কালী মন্দিরে চুরি

চট্টগ্রামের আনোয়ারার রাতের আধাঁরে বারখাইন শোলকাটায় সনাতন ধর্মীয় এক কালী মন্দির চুরির অভিযোগ পাওয়া গেছে। রবিবার (১৮ এপ্রিল) মধ্যরাতে বারখাইন ইউনিয়নের দক্ষিন শোলকাটা গ্রামের সার্বজনীন কালী মন্দিরে এ ঘটনা ঘটে। ঘটনার খবর পেয়ে সোমবার (১৯ এপ্রিল) বেলা সাড়ে ১২ টায় পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

কালী মন্দিরের সেবক ভানেশ্বর দত্ত (৪৫) জানায়, উপজেলার বারখাইন ইউনিয়নের দক্ষিন শোলকাটা গ্রামের সার্বজনীন কালী মন্দিরটি তে এলাকার ২৭টি পরিবার পূজা আর্চনাসহ সনাতন ধর্মীয় উপাসনা করে থাকেন। রবিবার ধর্মীয় কাজ শেষ করে মন্দিরের গ্রীলে প্রতিদিনের ন্যায় ৩টি তালা লাগিয়ে বন্ধ করে দেয়া হয়। কিন্তু রাতের আধাঁরে গ্রীলের সব তালা কেটে একদল চোর পূঁজার সামগ্রী, কিছু স্বর্ণ ও দানবাক্স ভেঙ্গে টাকা নিয়ে যায়।

তিনি আরো জানায়, সোমবার সকালে ঘটনাটি জানতে পেরে স্থানীয় ভাবে বিষয়টি জানিয়ে থানা পুলিশকে অবহিত করেন।
স্থানীয়রা জানান, গত ১ বছরে শোলকাটা এলাকায় ৩টি মন্দির চুরির ঘটনা ঘটেছে। এ সব ঘটনায় কোন চোরও ধরা পড়েনি এবং চুরির মালামালও উদ্ধার হয়নি। যার ফলে এলাকার মানুষের মাঝে ক্ষোভ রয়েছে। এলাকাবাসী মন্দির চুরির রহস্য উদঘাটন করে অপরাধীদের আইনের আওতায় আনার দাবী জানান।

আনোয়ারা থানার অফিসার ইনচার্জ এস.এম দিদারুল ইসলাম সিকদার বলেন, কে বা কাহারা মন্দিরের গ্রীল কেটে কিছু পূঁজার সামগ্রী ও দানবাক্সের টাকা চুরি করে নিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি আরো জানায়, মন্দির কমিটির সাথে বৈঠক করে সিদ্ধান্ত হয় মন্দির কমিটি মন্দিরের সুরক্ষায় এখন থেকে দারোয়ান ও সিসি ক্যামরা বসাবে। চুরির বিষয়টি পুলিশ তদন্ত করে ব্যবস্থা নিবে।

হুমায়ূন কবির/শাহ্ সুমন/বার্তাবাজার/ভিএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর