চুয়াডাঙ্গায় পুলিশের ভুয়া এসআই আটক

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামীদরে জামিন দেয়ার নাম করে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে সোহেল রানা নামে এক পুলিশের ভূয়া এসআইকে আটক করেছে পুলিশ।

আজ সোমবার দুপুরে চুয়াডাঙ্গা জেলা জজ আদালতের সামনে থেকে তাকে আটক করা হয়। আটককৃত সোহেল রানা (২৮) কুষ্টিয়া জেলার মিরপুর থানার আমবাড়িয়া গ্রামের আজিবার মন্ডলের ছেলে। আটকের পর ওই ভূয়া পুলিশের কাছ থেকে বাংলাদেশ পুলিশের নকল পরিচয়পত্র, ব্যাংকিং ভিসা কার্ড, আদালতের জাল নথি, মোটরসাইকেল ও মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

পুলিশ জানায়, নিজেকে এসআই রানা দাবী করে আলমডাঙ্গা উপজেলার আসমানখালী এলাকার ফাঁসির দণ্ডপ্রাপ্ত দুই আসামীর সাজা মওকুফ করে জামিন দেয়ার নাম করে ১০ হাজার টাকা দাবী করে অভিযুক্ত সোহেল রানা। এরমধ্যে ৩ হাজার টাকা হাতিয়ে নিয়ে সে ভুক্তোভোগী পরিবারদেরক আদালতে আসতে বলে। ওই পরিবারের লোকজন আদালত এলাকায় গেলে সোহেল রানার কর্মকান্ডে সন্দেহ তৈরি হয়।

এসময় তারা চুয়াডাঙ্গা সদর থানা পুলিশকে খবর দিলে সেখানে পৌঁছে সোহেল রানাকে আটক করে পুলিশ। এসময় তার কাছে থাকা বাংলাদেশ পুলিশের জাল পরিচয়পত্র, বেশ কয়েকটি ব্যাংকিং ভিসা কার্ড, আদালতের জাল নথি, পুলিশ স্টিকার সম্বলিত মোটরসাইকেল ও দুটি মোবাইল ফোন জব্দ করে।

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফকরুল আলম খান জানান, নিজেকে পুলিশের এসআই পরিচয় দিয়ে সাজা মওকুফ করার আশ্বাস দিয়ে প্রতারণা করে আসছিল সোহেল রানা। এমন অভিযোগে তাকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে চুয়াডাঙ্গা সদর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বার্তাবাজার/ভিএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর