বাঁশখালীতে শ্রমিক হত্যার প্রতিবাদে ফরিদপুরে বিক্ষোভ সমাবেশ

চট্টগ্রামের বাঁশখালীতে বিদ্যুৎ প্রকল্পে কর্মরত শ্রমিকদের বকেয়া বেতন ও বেতন বৃদ্ধির দাবিতে আন্দোলনরত ৫ জন শ্রমিককে গুলি করে হত্যা এবং অর্ধশতাধিক শ্রমিককে আহত করার ঘটনার প্রতিবাদে ফরিদপুরে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৯ এপ্রিল) দুপুরে শহরের জনতা ব্যাংকের মোড়ে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ফরিদপুর জেলা শাখার উদ্যোগে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশ শেষে সেখান থেকে নেতৃবৃন্দ একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি শহরের গুরুত্বপূর্ন স্থান প্রদক্ষিন করে প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়। পরে প্রেসক্লাবের সামনের মুজিব সড়কে মানববন্ধন কর্মসূচী পালন করেন নেতৃবৃন্দ।

কর্মসূচী চলাকালে বক্তব্য রাখেন, কমিউনিস্ট পার্টির জেলা শাখার সভাপতি রফিকুজ্জামান লায়েক, সাধারণ সম্পাদক অরুন কুমার শীল, ট্রেড ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির ভাইস-চেয়ারম্যান রুহুল আমিন, কৃষক সমিতির সভাপতি এ্যাডভোকেট মানিক মজুমদার প্রমুখ।

এসময় বক্তারা এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। একইসাথে ক্ষতিগ্রস্থ শ্রমিকদের ক্ষতিপূরণ দেওয়ারও দাবি জানান।

মিয়া রাকিবুল/বার্তাবাজার/ভিএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর