সেহরি নিয়ে ভাসমান মানুষের পাশে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ

মধ্য রাতে ঘুম থেকে জাগিয়ে ভাসমান মানুষের মাঝে সেহরি বিতরণ করেছে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ। রবিবার দিবাগত গভীর রাতে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলামের নেতৃত্বে এবং আশুলিয়া থানা ছাত্রলীগ নেতা আরিফুল ইসলাম আরিফের ব্যক্তিগত উদ্যোগে আশুলিয়ার বিভিন্ন এলাকায় থাকা ভাসমান, প্রান্তিক, দুস্থ ও অসহায় মানুষকে পবিত্র রমজানের সেহরি বিতরণ করা হয়।

এ সময় ছাত্রলীগ নেতৃবৃন্দ শুয়ে থাকা মানুষকে ডেকে ডেকে তাদের হাতে সেহরি তুলে দেন। সেহরির প্যাকেট তুলে দেয়ার সময় নেতৃবৃন্দ দুঃস্থদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সালাম দেন এবং তার জন্য দোয়া করতে বলেন।

গভীর রাতে এভাবে ছাত্রলীগের হাত থেকে সেহরি পেয়ে খুশিতে আত্মহারা হয়ে ওঠেন দুস্থ মানুষেরা। এ সময় তারা তাদের মাথায় হাত বুলিয়ে দোয়া করেন।

বাইপাইলের মাহবুব (৭০) নামে এক বৃদ্ধ খাবার পেয়ে ছাত্রলীগ নেতা-কর্মীদের মঙ্গল কামনায় সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করেন। তিনি বলেন, অনেক সময় না খেয়ে থাকতে হয়। কেউ খাবার দিলে পেটে যায়, না দিলে অনাহারে থাকতে হয়। যারা এই মধ্যরাতে খাবার দিচ্ছেন আল্লাহ তাদের ভালো করুক।

খাবার পেয়ে বগাবাড়ীর হাফিজুর রহমান (৫৫) বলেন, আল্লাহ ওমাগুলার (ওদের) ভালো করুক। যুগ যুগ বাঁচি থাউক।

এব্যাপারে, ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ সভাপতি সাইদুল ইসলাম বলেন, দ্বীপ, আরিফের মত নিবেদিত ছাত্রলীগ নেতাকর্মীদের সংগঠনের জন্য প্রয়োজন। কারণ ওরা ছাত্রলীগের জন্য ইতিবাচক কাজ করে বেশ সুনাম কুড়িয়েছে।

এসময়ে সাইদুল ইসলাম আরও বলেন, দলীয় কর্মকাণ্ডের পাশাপাশি ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের শত নেতাকর্মীকে কাজে লাগিয়ে জনসেবা করছি। ইতিপূর্বে প্রধানমন্ত্রীর আহ্বানে সাভার আশুলিয়ায় অসহায়, দরিদ্র কৃষকের ধান কেটে মাড়াই করে দিয়েছি। এছাড়াও ছাত্রলীগের পক্ষ থেকে অসহায় রোগীদের আর্থিক ও ওষুধ সামগ্রী সহায়তাও দিচ্ছি। শুধু আন্তরিকভাবে উদ্যোগ নিলেই কাজগুলো গুছিয়ে করা সম্ভব বলেও জানান তিনি।

ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের নেতা শাহীন চৌধুরী দ্বীপ বলেন, জেলা ছাত্রলীগের উদ্যোগে মাসব্যাপী সেহরি বিতরণ করা হবে। গত বছর থেকে করোনায় খাদ্য সহায়তা, হ্যান্ড স্যানিটাইজার, স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীও বিতরণ করা হয় এবং সেটাও চলমান। এ জন্য ছাত্রলীগের নেতাকর্মীদের ভালোবাসায় ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ সুনাম অর্জন করেছে।

সেহেরি বিতরণ কালে এসময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ কেন্দ্রীয় বাংলাদেশ ছাত্রলীগের সাবেক উপ ধর্ম-বিষয়ক সম্পাদক মনিরুজ্জামান দিপু,আশুলিয়া থানা ছাত্রলীগ নেতা শরিফ, ইমন, সবুজ, অপু, সানি, আলামিন, আব্দুল আলিম, রাকিব, মেহেদী, ইকবাল, আকাশ, রাব্বি, শাকিল, কায়েস প্রমুখ সহ আরো অনেকে।

মোঃ আল মামুন খান/বার্তাবাজার/ভিএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর