সরিষাবাড়ীতে কৃষিপণ্য পরিবহনে রাস্তা করে দিলেন যুবলীগ সভাপতি

জামালপুরের সরিষাবাড়ীতে কৃষকদের সুবিধার্থে ও কৃষি পন্য পরিবহনের জন্য রাস্তা তৈরি করে দিলেন পিংনা ইউনিয়ন যুবলীগের সভাপতি ও পিংনা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী সিদ্দিকুর রহমান। সোমবার সকালে রাস্তাটির কাজের উদ্ভোধন করেন তিনি। এসময় উপস্থিত ছিলেন, যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম আল মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল হক সেজনু, সাংগঠনিক সম্পাদক আসাদুল আলম জুবেল প্রমুখ।

সরেজমিনে ও স্থানীয় সুত্রে জানা যায়, উপজেলার পিংনা ইউনিয়নের মেদুর গ্রামের শহীদ নগর রেল ষ্টেশনের সামনের বিল এলাকার শত শত একর জমিতে ফসল চাষ হয়। ইউনিয়নের অন্যান্য রাস্তাঘাটের উন্নয়ন হলেও এখনো করা হয়নি শত শত একর জমির ফসল পরিবহনের একমাত্র এই রাস্তাটি। রাস্তা না থাকার কারনে কৃষকেরা সেই ফসল সহজে বাড়ীতে নিয়ে যেতে পারতো না। এই রাস্তাটি নিয়ে দির্ঘদিন ধরে বিপাকে পড়েছিলো স্থানীয় কৃষকেরা। বিশেষ করে বন্যার সময় বেশি জনদুর্ভোগে পড়তে হতো এই অ লের কৃষকেরা। পরে গ্রামবাসী বিষয়টি সিদ্দিককে জানালে তিনি নিজ উদ্যোগে প্রায় ৪ লক্ষ টাকা ব্যায়ে রাস্তাটি তৈরি করে দেন।

জলিল মিয়া, বেলাল হোসেন, রঞ্জু মিয়াসহ একাধীক কৃষক জানান, রাস্তা না থাকার কারনে আমাদের অনেক অসুবিধা হতো। এতদিন বিলের ধান কেটে প্রায় ৩ কিলোমিটার ঘুরে অনেক কষ্টে ফসল ঘরে তুলতে হতো আমাদের। তবে এখন শত শত একর জমির ফসল এ রাস্তায় সহজেই বাড়ি নিয়ে যেতে পারবো। রাস্তাটি হওয়ার মধ্য দিয়ে আমাদের দীর্ঘকালের দুর্ভোগ ঘুচলো।

এ বিষয়ে সিদ্দিকুর রহমান বলেন, গ্রামের মানুষেরা আমার কাছে এসে তাদের চলাচল ও কৃষিপণ্য পরিবহনের কষ্ট ও দুর্ভোগের কথা জানায়। আমি এ ইউনিয়নের সন্তান হিসেবে আমাদের সংসদ সদস্য এবং তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসানের নির্দেশে আমার ব্যক্তিগত উদ্যোগে রাস্তাটি তৈরি করে দিয়েছি। বর্ষাকালে এ অ লের কৃষকদের কষ্টের সীমা থাকে না। রাস্তাটির কাজ শেষ হলে এলাকার কৃষকদের কষ্ট দূর হবে।

মোস্তাক আহমেদ মনির/বার্তাবাজার/ভিএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর