টাঙ্গাইলে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে দুর্ষধ চুরি

নিরাপত্তা প্রহরী না থাকায় টাঙ্গাইল শহরের প্যারাডাইস পাড়া মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে ভবনে দুর্ষধ চুরি হয়েছে। মুক্তিযোদ্ধাদের ধারণা গত কয়েক দিন যাবত চোর চক্রটি কমপ্লেক্সের ভিতরে প্রবেশ করে বিভিন্ন জিনিস পত্র চুরি করে নিয়ে যায়।

এ ঘটনার পর রোববার (১৮ এপ্রিল) দুপুরে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আমিনুল ইসলাম, জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র সহকারি কমিশনার মারিয়াম খাতুন, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা খন্দকার আশরাফউজ্জামান স্মৃতি ঘটনাস্থল পরিদর্শন করেন।

মুক্তিযোদ্ধারা জানান, মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের নিচ তলার পূর্ব পাশের কাঠের দরজা কেটে কেচিগেট এবং গ্লাসের দরজার দুটি তালা ভেঙে ভিতরে প্রবেশ করে। ৪৫টি চেয়ার, ৫টি টেবিল, একটি প্রজেক্টর, ৩টি বিদ্যুতিক ফ্যান, পানির মোটর একটি ও ২৭টি পানির কল চুরি করে নিয়ে যায়।

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা খন্দকার আশরাফউজ্জামান স্মৃতি বলেন, ২০১৮ সালের ৭ আগস্ট মুক্তিযোদ্ধা বিষয়কমন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক কমপ্লেক্সটি উদ্বোধন করেন। ওই সময়ে মুক্তিযোদ্ধা সংসদের কোন কমিটি না থাকায় জেলা প্রশাসক কমান্ডারের দায়িত্ব পালন করেন। বর্তমান সময় পর্যন্ত জেলা প্রশাসকই দায়িত্ব পালন করছেন। উদ্বোধনের পর থেকে নিরাপত্তা প্রহরী না থাকায় কমপ্লেক্সটি অরক্ষিত অবস্থায় ছিলো না।

তিনি আরও বলেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ট সন্তান। তাদের দেয়া সরকারের সহযোগিতা সামগ্রী এভাবে চুরি হওয়া মেনে নেওয়া যায় না। গত কয়েক দিন যাবত সংঘবদ্ধ চোরেরা চুরি করে আসছে। এক দিনে চুরি করা কখনও সম্ভব হয়নি। এটি একটি ন্যাক্কার জনক ঘটনা। এ ঘটনার তীব্র নিন্দা জানাই। তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শান্তিসহ মালামাল উদ্ধারের দাবি জানাই।

এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আমিনুল ইসলাম বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি। থানায় সাধারণ ডায়েরী করা হবে। পুলিশ তদন্ত সাপেক্ষে অভিযুক্তকে শনাক্ত করবে বলে তিনি জানান।

হাসান সিকদার/বার্তাবাজার/ভিএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর