ডিবি কার্যালয়ের পথে মামুনুল, ১০ দিনের রিমান্ড চাওয়া হতে পারে

হেফাজত নেতা মাওলানা মামুনুল হককে গ্রেফতার করা হয়েছে। ২০২০ সালে মোহাম্মদপুর মাদ্রাসায় এক ভাঙচুরের মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। সম্প্রতি বিভিন্ন নাশকতা ও রিসোর্ট কান্ডে দায়ের করা মামলায়ও তাকে গ্রেফতার দেখানো হবে। এখন তাকে নেওয়া হচ্ছে ডিবি কার্যালয়ে।

রোববার (১৮ এপ্রিল) দুপুর ২টার দিকে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার হারুনুর রশিদ ‌।

তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় নাশকতা প্রাণহানি এবং ঢাকার পল্টন থানায় হামলা সহ বেশকিছু নাশকতার ঘটনায় তদন্ত চলার পাশাপাশি মামুনুলের উপর নজরদারি করা হচ্ছিল। তদন্তে তার সম্পৃক্ততা পাওয়ায় তাকে গ্রেফতার করা হয়েছে‌।

এদিকে গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মাহবুবুল আলম বলেন, তেজগাঁও বিভাগের সঙ্গে গোয়েন্দা পুলিশ যৌথভাবে নজরদারি করে মামুনুলকে গ্রেপ্তার করেছে। তাকে ডিবি কার্যালয় আনা হচ্ছে। এর পর কোনও কোনও মামলায় গ্রেপ্তার দেখানো হবে এবং রিমান্ড চাওয়া হবে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

ডিবির একাধিক সূত্র জানিয়েছে, একাধিক মামলায় গ্রেফতার দেখিয়ে মামুনুল হককে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করা হতে পারে।
অন্যদিকে মামুনুল গ্রেপ্তারে পরে কেউ উত্তেজনা ছড়াতে পারে কিনা সে ব্যাপারে বিশেষ নজরদারি রাখা হয়েছে। মোহাম্মদপুর বারিধারা এবং যাত্রাবাড়ী এলাকায় বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন করা হয়েছে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর