লকডাউন বাড়ানো নিয়ে যা জানালেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী

দেশে করোনাভাইরাসের সংক্রমণ রোধে এক সপ্তাহের জন্য কঠোর লকডাউন চলছে। চলমান এই লকডাউন আরও এক সপ্তাহের জন্য বাড়ানোর চিন্তাভাবনা করছে সরকার।

লকডাউন বাড়ানো হবে কিনা এ নিয়ে সোমবার (১৯ এপ্রিল) ভার্চুয়ালি আন্তঃমন্ত্রণালয় সভা হবে। এ সভায় লকডাউনের ব্যাপারে সিদ্ধান্ত হবে।

লকডাউন বাড়ানো প্রসঙ্গে জানতে চাওয়া হলে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, লকডাউন বাড়ানোর পরামর্শ আছে। তবে সোমবার আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকের পর সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি বলেন, দেশের একেক জায়গায় করোনায় করোনার হার একেক ধরণের। এসব বিষয়ে তথ্য ভিত্তিক আলোচনার পর প্রধানমন্ত্রীর কাছে সুপারিশ যাবে। এরপর তিনি লকডাউনের বিষয়ে সিদ্ধান্ত দেবেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, আমাদের সবাই যদি স্বাস্থ্যবিধি মেনে চলতো, মাস্ক পরতো ও সামাজিক দূরত্ব মেনে চলতো তাহলে সংক্রমণ এতো বাড়তো না। করোনার সংক্রমণ জিরোতে না আসা পর্যন্ত নিজস্ব সুরক্ষার জন্য প্রত্যেককে ডাবল মাস্ক পরতে হবে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।

লকডাউন কড়া হবে নাকি শিথিল হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, লকডাউন শিথিল হবে নাকি আরও কড়া হবে এসব নির্ভর করছে অনেকগুলো প্রসঙ্গের ওপর। বিভিন্ন ধরণের পয়েন্ট আছে, মতামত আছে সবগুলো মতামত বাস্তবতার নিরিক্ষে আলোচনা হবে।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর