বিকেলে জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন মির্জা আব্বাস

জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

রোববার (১৮ এপ্রিল) বিকেল ৩টায় রাজধানীর দক্ষিণ শাহজাহানপুরের নিজ বাসভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

বিএনপির সাংগঠনিক সম্পাদক কেন্দ্রীয় দপ্তরের চলতি দায়িত্বে থাকা সৈয়দ এমরান সালেহ প্রিন্স এ তথ্য জানিয়েছেন।

বিএনপির এক কেন্দ্রীয় নেতা জানান, দলের সাবেক সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলী ‘গুম’ হওয়ার বিষয়ে শনিবার এক ভার্চুয়াল সভায় মির্জা আব্বাসের বক্তব্য নিয়ে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। এ নিয়ে মির্জা আব্বাস যে বক্তব্য দিয়েছেন তার কিছু অংশ গণমাধ্যমে ভিন্নভাবে উপস্থাপিত হয়েছে। তিনি কী বলতে চেয়েছেন বা কী বুঝাতে চেয়েছেন তা ব্যাখ্যা করতে আজ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

সেই ভার্চুয়াল আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে আব্বাস বলেন, ইলিয়াস গুম হওয়ার আগের রাতে দলীয় অফিসে কোনো এক ব্যক্তির সঙ্গে তার বাকবিতন্ডা হয়। ইলিয়াস তাদের খুব গালিগালাজ করেছিল। সেই বিষধর সাপগুলো আমাদের দলে এখনও রয়ে গেছে।

তিনি বলেন, সাবেক সংসদ সদস্য এম ইলিয়াস আলী ছিলেন একজন স্বাধীনচেতা, দেশপ্রেমিক সাহসী নেতা। এখানে আমাদের দলের মহাসচিব আছেন, তাকে বলতে চাই, ইলিয়াস গুমের পেছনে আমাদের দলের যে বদমাইশগুলো রয়েছে তাদেরকেও চিহ্নিত করার ব্যবস্থা করুন প্লিজ। এদেরকে অনেকেই চেনেন। যদি এদেরকে দল থেকে বিতাড়িত করতে না পারি সামনে এগুতে পারবেন না কোনো অবস্থাতেই।

তার এ বক্তব্যকে ঘিরে আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়। এ বিষয়ে ব্যাখ্যা দিতেই আজ জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন মির্জা আব্বাস।

প্রসঙ্গত, বিএনপির তৎকালীন সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) ইলিয়াস আলী ও তার গাড়িচালক ২০১২ সালের ১৭ এপ্রিল রাজধানীর বনানী থেকে নিখোঁজ হন। এরপর থেকে আজ পর্যন্ত তার কোনো খোঁজ মেলেনি।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর