রয়েল রিসোর্ট কাণ্ড: সোনারগাঁও পৌরসভার কাউন্সিলর গ্রেফতার

নারায়ণগঞ্জে রয়েল রিসোর্টে হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক নারীসহ অবরুদ্ধ হওয়ার ঘটনায় দলীয় নেতাকর্মীদের ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগে দায়ের করা মামলায় সোনারগাঁও পৌরসভার কাউন্সিলর ফারুক আহমেদ তপনকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার (১৭ এপ্রিল) রাত সাড়ে ১২টার দিকে উপজেলার ভবনাথপুর এলাকা থেকে পুলিশ তাকে গ্রেফতার করে।

গ্রেফতার ফারুক আহমেদ তপন সোনারগাঁও পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর। তিনি উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ও বিএনপির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন। বর্তমানে তিনি জাতীয় পার্টির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত বলে জানা গেছে।

সোনারগাঁও থানার ওসি হাফিজুর রহমান জানান, গত ৩ এপ্রিল হেফাজতের সহিংসতার ঘটনার মামলায় সোনারগাঁও পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর ফারুক আহমেদ তপনকে তার নিজ বাড়ির পার্শ্ববর্তী একটি ঘর থেকে গ্রেফতার করা হয়েছে।

তিনি আরও বলেন, ওয়ার্ড কাউন্সিলর ফারুক আহমেদ তপন হেফাজতে ইসলামের নাশকতার ঘটনায় মাস্টার মাইন্ড হিসেবে কাজ করেছে। তাকে চার মামলায় গ্রেফতার দেখানো হচ্ছে।

উল্লেখ্য, গত ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে রয়েল রিসোর্টে হেফাজতের যুগ্ম মহাসচিব মামুনুল হক এক নারীসহ অবরুদ্ধ হয়। এ ঘটনায় হেফাজতে ইসলামের নেতাকর্মীরা রয়েল রিসোর্টে, আওয়ামী লীগ কার্যালয়ে ও যুবলীগ-ছাত্রলীগ নেতাকর্মীদের ঘরবাড়ি, ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর এবং মহাসড়কে অগ্নিসংযোগ করে নাশকতা চালায়।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে দুটি ও ক্ষতিগ্রস্তরা বাদী হয়ে সোনারগাঁও থানায় পাঁচটি মামলা করেন।

থানায় দায়েরকৃত সাত মামলায় ৪৪৬ জনের নাম উল্লেখ করে ১৮০০ জনকে আসামি করা হয়। এ পর্যন্ত সাত মামলায় পুলিশ ৬৩ জনকে গ্রেফতার করে আদালতে পাঠায়।

বার্তাবাজার/ভিএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর