চট্টগ্রামে শ্রমিক হত্যার প্রতিবাদে মানববন্ধন, পুলিশি বাধার অভিযোগ

চট্টগ্রামের বাঁশখালীতে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের আন্দোলন কর্মসূচীতে পুলিশের গুলিবর্ষণে ৫ শ্রমিক হত্যার প্রতিবাদে জয়পুরহাটে মানববন্ধন করেছে জেলা প্রগতিশীল ছাত্র জোট। অনুষ্ঠিত প্রতিবাদী এ মানববন্ধন সমাবেশে পুলিশি বাধা দেওয়ার অভিযোগ করেছে জোটের নেতৃবৃন্দ।

শনিবার (১৭ এপ্রিল) বিকেল সাড়ে ৫টায় শহরের আমলতীতে প্রতিবাদী মানববন্ধন সমাবেশ করে বাম ছাত্র সংগঠনগুলোর মোর্চা প্রগতিশীল ছাত্র জোট।

প্রগতিশীল ছাত্র জোটের জেলা সমন্বয়ক ও ছাত্র ইউনিয়নের জেলা সভাপতি রিফাত আমিন রিয়নের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের জেলা সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রাশেদ, ছাত্র ইউনিয়নের জেলা সাধারণ সম্পাদক তাসরিন সুলতানা।

ছাত্র জোটের নেতৃবৃন্দদের বক্তব্য চলাকালে পুলিশ বাধা দিয়ে সমাবেশ বন্ধ করেছে বলে অভিযোগ করেছে ছাত্র জোটের জেলা সমন্বয়ক ও ছাত্র ইউনিয়নের জেলা সভাপতি রিফাত আমিন রিয়ন।

বক্তারা বলেন, প্রতি মাসের বেতন ৫ থেকে ১০ তারিখের মধ্যে প্রদান, যখন তখন ছাঁটাই বন্ধসহ ১০ দফা যৌক্তিক দাবিতে শনিবার সকালে যখন মালিক পক্ষের সাথে বৈঠক করছিল তখন বিদ্যুৎ কেন্দ্রের অফিস ঘরের বাইরে সমবেত শ্রমিকদের শান্তিপূর্ণ সমাবেশে পুলিশের বর্বর হামলা, গুলিবর্ষণে ৫ জন শ্রমিক ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন এবং অর্ধশতাধিক শ্রমিক আহত হন।

বাঁশখালীর গন্ডামারায় শ্রমিক হত্যার ঘটনার সুষ্ঠূ তদন্ত করে দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং নিহতদের পরিবারকে আজীবন আয়ের সমান অর্থ ক্ষতিপূরণ এবং আহতদের সুচিকিৎসা ও পুনর্বাসনের জন্য সরকারের প্রতি দাবি জানান বাম ছাত্র জোটের নেতৃবৃন্দ।

রিফাত আমিন রিয়ন/বার্তাবাজার/ভিএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর