নিষেধাজ্ঞা অম্যান্য করে গবাদিপশুর হাট, ইজারাদারকে জরিমানা

নিষেধাজ্ঞা অমান্য করে এবং স্বাস্থ্যবিধির কোনরকম তোয়াক্কা না করে সকাল থেকে চলছিল ঠাকুরগাঁও সদর উপজেলা জগন্নাথপুরের খোঁচাবাড়ি হাট। প্রায় দুই ঘণ্টা হাট চলার পর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবদুল্লাহ আল মামুনের উপস্থিতিতে বন্ধ করে দেয়া হয় পশুর হাট।

এসময় আইন অমান্য করে পশুর হাট পরিচালনা করায় ইজারাদার উত্তম কুমার রায়কে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

শনিবার (১৭ এপ্রিল) সরেজমিনে গিয়ে দেখা যায়, ঠাকুরগাঁও-দিনাজপুর মহাসড়কের পাশে অবস্থিত জগন্নাথপুর খোঁচাবাড়ি হাটে সকাল থেকে আইন অমান্য ও কোনো প্রকার স্বাস্থ্যবিধি না মেনেই চলছে হাটে গবাদিপশুর বেচা-কেনা। এসময় হাটে উপস্থিত বেশিরভাগ ক্রেতা ও বিক্রেতার মুখে ছিল না মাস্ক। হঠাৎ দুপুরে ইউএনও’র অভিযানে প্রায় দুই ঘণ্টার মাথায় বন্ধ হয়ে যায় গবাদিপশুর হাটটি। ইউএনও’র উপস্থিতি টের পেয়েই পালিয়ে যান হাটে উপস্থিত থাকা সকল ক্রেতা-বিক্রেতারা।

বিষয়টি নিশ্চিত করে ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন বলেন, দিন দিন করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে, সে অনুযায়ী আমরা সিদ্ধান্ত নিয়েছি, জেলায় সকল গবাদিপশুর হাট বন্ধ থাকবে। কারণ এই প্রকার হাটে স্বাস্থ্যবিধি নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। এরপরেও নিষেধাজ্ঞা অমান্য করে আজ খোঁচাবাড়ির হাট পরিচালনা করা হয়। এসময় অভিযান চালিয়ে হাটটি বন্ধ করা হয়।

তিনি আরও বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে হাট পরিচালনা করায় হাটের ইজারাদার উত্তম কুমার রায়কে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

যতদিন লকডাউন চলবে ততদিন জেলায় কোনো প্রকার গবাদিপশুর হাট বসানো হবে না বলেও জানান তিনি।

এসএম মনিরুজ্জামান/বার্তাবাজার/ভিএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর