করোনায় কর্মীদের ছাঁটাই না করে পুরো বেতন দিচ্ছেন নেইমার

মহামারি করোনাভাইরাস ভয়াবহ আকার ধারণ করেছে ল্যাতিন আমেরিকার দেশ ব্রাজিলে। বিশ্বে সংক্রমণের দিক দিয়ে তিনে ও মৃত্যুর দিক দিয়ে দুইয়ে রয়েছে ব্রাজিল।

করোনা মহামারি পরিস্থিতিতে মানবতার অনন্য দৃষ্টান্ত দেখালেন দেশটির তারকা ফুটবলার নেইমার। নেইমার সুবিধাবঞ্চিত শিশুদের দেখাশোনার জন্য ‘নেইমার জুনিয়র ইন্সটিটিউট’ খুলেছিলেন তা করোনার কারণে বন্ধ হয়েছে।

তবে সেখানে যারা কাজ করতেন তাদের ছাঁটাই না করে পুরো বেতন দিচ্ছেন নেইমার। নেইমারের বাবা বলেন, আমি ও আমার পরিবার এই প্রতিষ্ঠানটি দেখাশোনা করি। এখানে ১৪২ কর্মী রয়েছে, যারা সম্পূর্ণ বেতন ও অন্যান্য ভাতা পাচ্ছে। মহামারি যতদিন চলুক না কেন আমরা আমাদের প্রতিষ্ঠানের কর্মীদের চাকরি ও ভাতার নিশ্চয়তা দিচ্ছি।

করোনার কারণে গত বছরের মার্চ থেকে নেইমারের এই ইন্সটিটিউট বন্ধ রয়েছে। ধারণা করা হচ্ছে, কর্মীদের বেতনে প্রতি মাসে প্রায় ৯০ হাজার ইউরো করে খরচ হচ্ছে। যা কিনা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯১ লাখ ৩৯ হাজার টাকা।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর