২ হাজার কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

পাবনা সদর উপজেলায় ২০-২১ অর্থবছরে প্রণোদনা কর্মসূচীর আওতায় খরিফ-১/২০২১-২০২২ মৌসুমে উফশী আউশ ফসলের বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে।

আজ শনিবার বিকেলে উপজেলা পরিষদ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বিনামূল্যে সার ও বীজ বিতরণ উদ্বোধন করলেন পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও সদর-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স।

উদ্বোধন কালে এমপি প্রিন্স বলেন, কৃষি বান্ধব সরকার কৃষকদের দু:খ-দুর্দশার কথা চিন্তা করে এই করোনা কালীন সময়ে তাদের মাঝে কৃষি প্রণোদনা বিতরণের নির্দেশনা দিয়েছে জনপ্রতিনিধিদের ও কৃষি কর্মকর্তাদেরকে। তারই ধারাবাহিকতায় আজ কৃষকদের মাঝে এসকল সার ও বীজ বিতরণ করা হলো।

তিনি বলেন, বর্তমান সরকার মানুষের সুখে দুখে পাশে থাকে। উপজেলা কৃষি কর্মকর্তা হাসান রশিদ হুসাইনী জানান, এ অর্থবছরে উপজেলার ২ হাজার কৃষকের মাঝে জনপ্রতি ৫কেজি আউশ এর বীজ, ২০কেজি ডিএপি সার, ২০কেজি এমওপি সার পর্যায় ক্রমে দেওয়া হবে।

যার সর্বমোট মূল্য ১৪ লক্ষ ৭০ হাজার টাকা। সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাওয়াল বিশ্বাস, মহিলা ভাইস চেয়ারম্যান শামসুন্নাহার রেখা, জেলা কৃষকলীগের সভাপতি শহিদুর রহমান শহিদ, সাধারন সম্পাদক তৌফিকুল আলম তৌফিক, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ রাসেল আলী মাসুদ, অর্থ সম্পাদক হিরোক হোসেন, উপজেলা কৃষকলীগের সাধারন সম্পাদক মাজহারুল ইসলাম মুন্নু,যুগ্ন সাধারন সম্পাদক জহুরুল ইসলাম সহ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

মোঃ মাসুদ রানা/বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর