হেফাজতের তাণ্ডবে সরাসরি বিএনপির মদদ ছিল: হানিফ

হেফাজতের কোন কর্মসুচির সাথে বিএনপির কোন সম্পর্ক না থাকার পরও হেফাজত সংস্লিষ্ট মামলায় বিএনপি নেতাকর্মীদের নামদিয়ে তাদের গ্রেফতার করে হয়রানি করা হচ্ছে, বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের প্রেক্ষিতে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবউল আলম হানিফ বলেছেন, ২৬, ২৭ এবং ২৮ তারিখে হেফাজতের তাণ্ডবে সরাসরি ভাবে বিএনপি’র মদদ ছিলো। তারা (হেফাজত) কর্মসুচির নামে কয়েকদিন ধরে যে উস্কানিমুল ককর্মকান্ড করছিলো, সেখানে বিএনপি মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর সাহেব তাদের কর্ম সুচিকে সমর্থন জানিয়ে একাধিক বার উস্কানিমুলক বক্তব্য দিয়েছে।

এই তাণ্ডবের পরে যে মামলা হয়েছে, সেই মামলায় ভিডিওফুটেজ দেখে যারা এই সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িত ছিলো তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। এর বাইরে কাউকে হয়রানি করা হচ্ছেনা। এখন বিএনপি যদি এই সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িত থাকে, সেটা হেফাজত বা জামায়াত ইসলামের নামেই হোক তাহলে তো তাদের বিরুদ্ধে আইগত ব্যাবস্থ্যা হবেই। ওই সময় বিএনপি’র অনেক পদধারী নেতাকর্মীদের ও ওই হামলায় অংশনিতে দেখা গেছে।

আজ শনিবার সকালে কুষ্টিয়ার পিটিআই রোডের নিজ বাস ভবনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে হানিফ এসব কথা বলেন।

আরো বলেন, ২৬ তারিখে বায়তুল মোকারমের ছোট বিষয়কে ইস্যুকওে বাংলাদেশকে একটি অস্থিশীল রাষ্ট্র হিসেবে বহিঃবিশে^র কাছে প্রচার করার জন্য পরি কল্পিত ভাবে তারা রাষ্ট্রিয় সম্পত্তি ধ্বংশ করেছে। যারা রাষ্ট্রকে নিজের বলে মনে করতে পারেনা তারাই এই ভাবে রাষ্ট্রের সম্পত্তি ধ্বংশ করতে পারে। এসময় কুষ্টিয়া জেলা ও উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন, পরে হানিফ ১৭ এপ্রিল মুজিব নগর দিবস উপলক্ষে মেহের পুরের মুজিবনগরের উদ্দেশ্যে রওনা দেন।

টুটুল/বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর