কলাপাড়ার নাচনাপাড়া খাল দখল করে তোলা হচ্ছে স্থাপনা

কলাপাড়া পৌরসভা ও টিয়াখালী ইউনিয়নের মধ্যে দীর্ঘ এ খালটি এমনিতেই ক্রমশ ভরাট হয়ে যাচ্ছে। তার ওপরে এখন খাল দখল করে দেদার তোলা হচ্ছে স্থাপনা। স্থানীয়ভাবে নাচনাপাড়া খাল বলা হয়।

এটির সঙ্গে স্লুইসের সংযোগ রয়েছে। এ খালটি নাচনাপাড়া গ্রামের মানুষের কৃষিকাজের জন্য খুবই গুরুত্বপুর্ণ। পৌর এলাকাসহ টিয়াখালী ইউনিয়নের নাচনাপাড়া ওয়ার্ডের জলাবদ্ধতা দুর হয় এ খাল দিয়ে। খালটিতে পানির প্রবাহ ঠিক রাখলে সহ¯্রাধিক পরিবারের বসবাস উপযোগীতা থাকবে।

নইলে জলাবদ্ধতার কবলে পড়বে। কিন্তু খালটি দখল করে এখন চলছে স্থাপনা তোলার কাজ। যেখানে প্রয়োজন খনন করে পানির প্রবাহ ঠিক রাখা। সেখানো উল্টো দখল চলছে দেদার। খালটির শুরুতে ফায়ার সার্ভিস অফিসের উত্তরদিক থেকে অসংখ্য পুকুর ও বাড়িঘর করা হয়েছে। এখনও খালটি দখলমুক্ত করা সুযোগ রয়েছে। কিন্তু স্থানীয় তহশীল অফিস নির্বিকার, উদাসীন।

স্থানীয় বাসীন্দা মান্নান হাওলাদার, দুলাল হাওলাদার, নেপাল হাওলাদার জানান, খালটি না থাকলে তাদের বসবাসের সমস্যা হবে। জলাবদ্ধার কবলে পড়তে হবে। প্রায় দুই কিলোমিটার দীর্ঘ এ খালটি দখলদারমুক্ত করে পুনর্খননের দাবি সচেতন মানুষের।

কলাপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনুপ দাশ জানান, খাল দখল করার সুযোগ নেই। তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর