মসজিদে ঘুমন্ত মুসল্লিদের উপর গুলি

এবার মিয়ানমারের সামরিক সরকার আরও এক নারকীয় ঘটনার জন্ম দিল। এবার তারা দেশটির মান্দালয়ে অবস্থিত একটি মসজিদে ঘুমন্ত রোজাদার মুসলিমদের উপর গুলি চালিয়ছে। এতে এক যুবক নিহত হয়েছে।

বৃহস্পতিবার স্থানীয় সময় সকালে এই নারকীয় হত্যাযজ্ঞ চালানো হয়। মাহা অঙমিয়ায় টাউনশিপের সুলে মসজিদে স্থানীয় সময় সকাল দশটার দিকে সেনা সদস্যরা হামলা চালায়। রাতে সেহরি খাওয়ার পর মসজিদে ঘুমাচ্ছিলেন কো তেত নামের ওই ব্যক্তি।

দেশটির গণমাধ্যম মিয়ানমার নাউ তাদের এক খবরে প্রত্যক্ষদর্শীদের বরাতে বলে, মসজিদে ঢুকেই সেনা সদস্যরা গুলিবর্ষণ শুরু করে। কো তেত নামের ওই ব্যক্তির বুকে গুলি লাগে এবং ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। নিহত কো তেত একটি গাড়ি মেরামতের কারখানায় কাজ করতেন এবং তার পাঁচ বছরের এক ছেলে রয়েছে।

বৃহস্পতিবার দুপুরে পরিবারের সদস্যরা ইসলামি রীতিতে তাকে দাফন করেছেন। এই ঘটনায় এক পঙ্গু ব্যক্তিসহ দুজন আহত হয়েছেন। কো অং নামের ৩৫ বছর বয়সী ব্যক্তি পিঠে গুলিবিদ্ধ হয়েছেন। আর আগেই একহাত হারানো ৪২ বছরের মিন মিন লাটের অপর হাতেও গুলি লেগেছে।

খবরে আরও বলা হয়, মসজিদ থেকে অন্তত আরও পাঁচজনকে আটক করা হয়েছে। এদের মধ্যে ১০, ১১ ও ১৬ বছরের তিন শিশু রয়েছে। যারা মসজিদের ভেতরে ঘুমিয়ে ছিল।

এছাড়া, বৃহস্পতিবার সকালে স্বাস্থ্যকর্মীদের একটি বিক্ষোভে গুলি চালিয়েছে। মিছিল শুরু করার জন্য সারিবদ্ধভাবে দাঁড়ানো অবস্থায় তাদের ওপর হামলা চালানো হয়। এখন থেকে অন্তত ১৬জনকে আটক করা হয়েছে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর