‘রমজানে আলেমদেরকে হয়রানি মেনে নেওয়া যায়না’

হেফাজতে ইসলামের শীর্ষ নেতা মুফতি শাখাওয়াত হোসেন রাজী ও মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দীকে গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তির দাবিতে বিবৃতি দিয়েছেন সংগঠনের মহাসচিব নুরুল ইসলাম জিহাদী। বিবৃতিতে পবিত্র মাহে রমজান মাসে দেশের শীর্ষ আলেম-ওলামাকে হয়রানি মেনে নেয়া যায় না বলে তিনি উল্লেখ করেছেন।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) প্রকাশিত বিবৃতিতে নুরুল ইসলাম জিহাদী বলেন, মিথ্যা ও বানোয়াট মামলায় একের পর এক হেফাজতের নেতাকর্মীকে গ্রেফতার করছে সরকার। এরই ধারাবাহিকতায় বুধবার ইফতারের আগ মুহূর্তে হেফাজতের সহকারী মহাসচিব ও লালবাগ মাদরাসার মুহাদ্দীস মুফতী সাখাওয়াত হুসাইন রাজীকে গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিচয়ে গ্রেফতার করে নিয়ে যাওয়া হয়।

তিনি বলেন অন্যদিকে রাত আনুমানিক ১০টার দিকে হেফাজতের আরেক সহকারী মহাসচিব, জমিয়তে উলামায়ে ইসলামের ভারপ্রাপ্ত মহাসচিব ও ইসলামবাগ মাদরাসার মুহতামিম মাওলানা মঞ্জুরল ইসলাম আফেন্দীকে তার ধানমন্ডির বাসা থেকে গ্রেফতার করে নিয়ে যাওয়া হয়।

বিবৃতিতে বলা হয়, মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী ও মুফতী সাখাওয়াত হুসাইন রাজী দু’জনেই দেশের শীর্ষ আলেম। তারা নিজ নিজ ক্ষেত্রে সফল ব্যক্তিত্ব হিসেবে দেশবাসীর কাছে সমাদৃত। এমন দু’জন আলেমকে মাহে রমজানের শুরুতে এভাবে গ্রেফতার করে নিয়ে যাওয়া দেশের ইসলামপ্রিয় তৌহিদী জনতার আবেগ অনুভূতিকে আঘাত করার শামিল।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর