কত গ্রেপ্তার করবে, কত দিন জেলে রাখবে: হেফাজত নেতা শাখাওয়াত

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নেতা মুফতি শাখাওয়াত হোসেন রাজীকে ডিবি পুলিশ গ্রেফতার করেছে। বুধবার (১৪ এপ্রিল) প্রথম রমজানের ইফতারের ঠিক আগ মুহুর্তে তাকে রাজধানীর লালবাগের নিজ বাসভবন থেকে গ্রেফতার করে নিয়ে যায় পুলিশ।

গ্রেফতারের আগে দেশের একতি বেসরকারি টিভি চ্যানেলে টকশো করে ফিরেছিলেন তিনি। সেখানে নিজের গ্রেফতার হওয়ার সম্ভাবনা বিষয়েও কথা বলেন শাখাওয়াত। তিনি বলেন, ‘সরকার চাইলে তো গ্রেপ্তার এড়ানো যাবে না। তবে সরকার কত গ্রেপ্তার করবে, কত দিন জেলে রাখবে?’

টকশোতে তিন বলেন, মামলা, গ্রেপ্তার সব কিছু আইনিভাবে মোকাবেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রতিটি জেলা ও উপজেলায় আইনজীবীদের নিয়ে দুই থেকে তিন সদস্যের আইনি সহায়তা সেল গঠন করা হবে। হেফাজতে ইসলামের নেতাকর্মীদের মামলা ও গ্রেপ্তারের বিষয়ে তাঁরা কাজ করবেন।

মুফতি সাখাওয়াতের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলম বলেন, সম্প্রতি হেফাজতে ইসলাম আন্দোলনের নামে যে তাণ্ডব চালিয়েছে, এসব ঘটনায় রাজধানীর একাধিক থানায় তাঁর নামে কয়েকটি মামলা হয়েছে। এসব মামলার মধ্যে কয়েকটি মামলায় তাঁকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর