লালমনিরহাটে মানা হচ্ছে না লকডাউন

পূর্বঘোষিত ৭ দিনের সর্বাত্মক লকডাউন এর দ্বিতীয় দিন চলছে আজ। লালমনিরহাট জেলার বিভিন্ন স্থান ঘুরে দেখা গেছে লকডাউন মানছে না সাধারণ জনগণ।যে যার মত বের হচ্ছে বাইরে এবং কারোর কাছেই নেই ‘মুভমেন্ট পাশ’।

সর্বাত্মক লকডাউন এর প্রথম দিনে লকডাউন মানার কিছুটা প্রবণতা দেখা গেলেও দ্বিতীয় দিনে প্রেক্ষাপট পুরো ভিন্ন।রাস্তায় যানবাহনের কমতি নেই, নেই কোন স্বাস্থ্য বিধির তোয়াক্কা।

বাইরে বেরুনো মানুষজন জানায়, জীবিকার তাগিদে এবং এনজিওর কিস্তি পরিশোধের টাকার জোগাড় করতে তাদের বাইরে আসতে হচ্ছে।অনেকে বলছেন ইফতার কেনার জন্য বাইরে আসছেন।তবে মুখে মাস্ক নেই কেন এই প্রশ্নের উত্তরে তারা জানান প্রচুর রোদে এবং গরমে মাস্ক পড়ে থাকতে সমস্যা হয় জন্য পড়ছেন না মাস্ক।

জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়,গত চব্বিশ ঘন্টায় জেলায় নতুন করোনা সংক্রমনের শিকার হয়েছেন দুই জন।এনিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাড়ালো ৫২ জন।সর্বমোট রোগী শনাক্ত হয়েছে ১০১৫ জন যার মধ্যে সুস্থ হয়েছেন ৯৬৩ জন।মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছেন ১০জন।

এদিকে জেলা প্রশাসন জানিয়েছে লকডাউন কার্যকর করতে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত রয়েছে এবং মাস্ক ব্যবহার ও অপ্রয়োজনে বাইরে বেরুনোর জন্য জরিমানাও করা হচ্ছে।

প্রদীপ কুমার আচার্য্য/বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর