কসবায় নববধূকে হত্যার অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় স্বামীর বিরুদ্ধে ফারহানা আক্তার (১৯) নামের এক নববধূকে হত্যার অভিযোগ উঠেছে। মঙ্গলবার রাতে উপজেলা বায়েক ইউনিয়নের বেলতলী গ্রামে এ ঘটনা ঘটে। কুমিল্লা জেলার কোতোয়ালি উপজেলার দক্ষিন বাগিচা গাঁও এলাকার মো. দুলাল মিয়ার মেয়ে।

নিহতের ভাই জানে আলম রাজিব জানান, গত ২ মাস আগে কসবা উপজেলার বায়েক ইউনিয়নের বেলতলী গ্রামের পূর্বপাড়া এলাকার নুরু মিয়ার ছেলে দেলোয়ারের কাছে ইসলামিক শরিয়ত মোতাবেক তিন লক্ষ টাকা কাবিন নামায় ফারহানাকে বিয়ে দেন। বিয়ের পর থেকে ফারহানাকে তার স্বামী-শ্বাশুড়ি যৌতুকের টাকার জন্য চাপ দিয়ে আসছিল।

গত সোমবার নুরু মিয়া শ্বশুড় বাড়ি থেকে ফারহানাকে আনতে গিয়ে ফার্নিচারের টাকার দাবি করেন। তখন ফারহানা শ্বশুর বাড়িতে যাবেনা বললেও তাকে জোরপূর্বক নিয়ে আসে শ্বশুর নুরু মিয়া। মঙ্গলবার ফারহানা আক্তারের শ্বশুর ফোন দিয়ে বলেন ফারহানা অসুস্থ। পরে কসবা যেতেই শ্বশুড় বাড়ি গেলে ফারহানার শ্বশুড় জানায় সে আত্মহত্যা করেছে এবং কসবা থানার পুলিশ ফারহানার লাশ নিয়ে গেছে। পরে কসবা থানায় এসে দেখি ফারহানা নাকি ফাঁসিতে ঝুঁলে আত্মহত্যা করেছে। তারপর কসবা থানায় গিয়ে দেখি ফারহানার লাশ। দেলোয়ার তার বোন ফারহানাকে হত্যার পর ফাঁসিতে ঝুঁলিয়েছে। এখন দেলোয়ার পলাতক রয়েছে।

কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর ভূঁইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মঙ্গলবার রাতে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ফারহানার নামের এক নববধূর লাশ উদ্ধার করি। বুধবার ময়নাতদন্তের পর মরদেহ আত্মীয়স্বজনদের নিকট হস্তান্তর করা হয়েছে। এঘটনায় পরিবারে পক্ষ থেকে কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্ত কওে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মোঃ রাসেল আহমেদ/বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর