মালয়েশিয়ায় জাল পাসপোর্ট তৈরি, ৩ বাংলাদেশি গ্রেফতার

মালয়েশিয়ায় আবারও জাল পাসপোর্ট তৈরির অভিযোগে ৩ বাংলাদেশিকে গ্রেফতার করেছে ইমিগ্রেশন বিভাগ। তামান আমপাং উটামার একটি কন্ডো আবাসিক ইউনিটে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

বুধবার (১৪ এপ্রিল) আম্পাং জায়া জেলা পুলিশ প্রধান, সহকারী কমিশনার মোহাম্মদ ফারুক এশাক জানিয়েছেন, ৩০ থেকে ৪৬ বছর বয়সী এ তিন বাংলাদেশি গ্রেফতারের সময় মালয়েশিয়ায় বসবাসের কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। পাসপোর্ট আইন ও ইমিগ্রেশন আইন অনুসারে তদন্ত চালানো হয়েছিল।

১০ এপ্রিল অভিযানের সময় পুলিশ ১৩টি বাংলাদেশি পাসপোর্টের পাশাপাশি দুই টুকরো নকল পুলিশ প্রতিবেদন, অর্থ-লেনদেন, মোবাইল ফোন, ল্যাপটপসহ বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করেছে।

গ্রেফতারদের ২৪ এপ্রিল পর্যন্ত রিমান্ডে নেওয়া হয়েছে। তবে অধিকতর তদন্তের স্বার্থে গ্রেফতারদের নাম প্রকাশ করা হয়নি। এই সিন্ডিকেটের সঙ্গে সম্পর্কিতদের ব্যাপারে তদন্ত চলছে এবং ওই সিন্ডিকেটের সদস্যদের শনাক্তে স্পেশাল টিম মাঠে কাজ করছে বলে সংশ্লিষ্ট বিভাগ সূত্রে জানা গেছে।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর