বিকেলে খালেদা জিয়ার শারীরিক অবস্থা পর্যবেক্ষণে যাবেন চিকিৎসকরা

করোনায় আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করতে যাবেন তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের চিকিৎসকরা। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে গুলশানের বাসভবন ফিরোজায় তাকে দেখতে যাওয়ার কথা রয়েছে চিকৎসকদের।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ড. এফ এম সিদ্দিকীর নেতৃত্বে দুই সদস্যের প্রতিনিধি ডা. এ জেড এম জাহিদ ও ড. মামুন দেখতে যাবেন। তাদের সঙ্গে অনলাইনে যুক্ত থাকবেন খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমান।

চিকৎসকদের সূত্রে জানা গেছে, খালেদা জিয়া করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পাঁচদিন অতিবাহিত হয়েছে। এই সময়ে তার শারীরিক অবস্থার কোনো পরিবর্তন হয়নি। অর্থাৎ করোনাভাইরাসের যেসব উপসর্গ, তা দেখা দেয়নি। এছাড়া তার রক্তের যে বায়োকেমিক্যাল টেস্ট করা হয়েছে তার ফলাফল ভালো। সবগুলো বিষয় নিয়ে মেডিকেল বোর্ডের চিকিৎসকরা অনলাইনে বুধবার (১৪ এপ্রিল) রাতে মিটিংয়ে বসেন। সেখানে খালেদা জিয়ার চিকিৎসার একটি গাইডলাইন তৈরি করা হয়। সে অনুযায়ী পরবর্তী চিকিৎসা চলবে।

খালেদা জিয়ার পরিবার সূত্র বলছে, তার শরীরে করোনার উপসর্গ না থাকলেও আগের রোগগুলো বিদ্যমান রয়েছে। আর্থ্রাইটিস, ডায়াবেটিস, হাঁটুর জটিলতা কারণে এখনও তিনি অন্যের সাহায্য ছাড়া হাঁটা-চলা করতে পারেন না। তাই এখন সবার মধ্যে একটা ভয়, করোনার কারণে আগের রোগগুলো থেকে যদি অন্য কিছু ঘটে যায়। এজন্য খুব সতর্ক অবস্থান থেকে তার শারীরিক অবস্থা নিয়মিত পর্যবেক্ষণ করা হচ্ছে।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর