মুক্তিযোদ্ধা পরিবারের জমি দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন

পিরোজপুরের মঠবাড়িয়া পৌরসভার ৪নং ওয়ার্ড নিবাসী মুক্তিযোদ্ধার সন্তান মৃত বীর মুক্তিযোদ্ধা আজিজ সিকদারের ছেলে মোঃ ওয়াদুদ সিকদার পেরু আজ বৃহস্পতিবার বেলা ১১ ঘটিকায় মঠবাড়িয়া মুক্তিযোদ্ধা বহুমুখী সমবায় সমিতিতে স্থানীয় সাংবাদিকদের সামনে লিখিত বক্তব্য পাঠ করে বলেন, আমার পিতা আজিজ সিকদার মহান স্বাধীনতা যুদ্ধে সক্রিয়ভাবে অংশ গ্রহণকারী একজন মুক্তিযোদ্ধা।

যার গেজেট নং- ১০৫০, মুক্তিবার্তা- ০৬০৫০৬০২০৭ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ১৯৯১ সনে মঠবাড়িয়া পৌরসভাধীন বকসির ঘটিচোরা মৌজার জে,এল নং ২২,খতিয়ান নং ১২১০, দাগ নং ২৩১৫, ২৩৩৫,২৩৩৬ হতে ৮ শতাংশ জমি চিরস্থায়ী বন্দোবস্ত দেন। যার দলিল নং ২৫০১ এরপর হতে উক্ত জমিতে আমরা পরিবারসহ বসবাস করে আসছি।

পরবর্তীতে সরকারের সাথে আদালতের মাধ্যমে বন্টন চুক্তি ডিগ্রি প্রাপ্ত হয়ে চিটা প্লট নকশা করে আদালত আমাদের পাকা পিলার সীমানা নির্ধারণ করে দেন। কিন্তু স্বাধীনতা বিরোধী শক্তি মঠবাড়িয়া পৌরসভার ৯নং ওয়ার্ডের সাবেক কমিশনার আব্দুল কুদ্দুস মৃধা আমাদের ডিগ্রি প্রাপ্ত দাগ পরিবর্তন করে মঠবাড়িয়া ভূমি অফিস থেকে একটি ভুয়া ডি,সি,আর সৃজন করেন। আমি বিষয়টি জানতে পেরে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) বরাবরে অভিযোগ দিলে উক্ত ডি,সি,আর মিথ্যা প্রমানিত হয় এবং ভূমি অফিস কর্তৃপক্ষ তা বাতিল করে স্থগিত করে দেয়।

এরপর আমি (১১ এপ্রিল) ২০২১ ইং প্রথম ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচনে ৭নং বেতমোর রাজপাড়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য পদে প্রার্থী হিসেবে এলাকায় নির্বাচনী কাজে ব্যস্ত থাকার সুযোগে আব্দুল কুদ্দুস মৃধা আমাদের জমি অবৈধভাবে দখল করে পাকা ঘর নির্মাণ করেন। পরে আমি ও আমার পরিবারের লোকজন ওই কাজে বাঁধা দিলে আব্দুল কুদ্দুস মৃধা তার ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে আমাদের ভয়ভীতি প্রদর্শণ করে আসছে।

এ ঘটনায় স্থানীয় থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে। মোঃ ওয়াদুদ শিকদার পেরু একজন মুক্তিযোদ্ধা সন্তান ও মঠবাড়িয়া মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সহ সভাপতি হিসেবে তার বসত বাড়ীর জমি অবৈধ ভাবে দখল করে পাকা ঘর নির্মানের বিষয়টি স্থানীয় সংবাদ কর্মীদের মাধ্যমে জাতীয় ও আঞ্চলিক পত্রিকায় তুলে ধরার জন্য অনুরোধ করেন।

এ সময় উপস্থিত ছিলেন, তার পরিবারের সদস্যবৃন্দ সহ বীর মুক্তিযোদ্ধা পুলিন বিহারী সাওজাল, বীর মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান, বীর মুক্তিযোদ্ধা রুস্তুম আলী, বীর মুক্তিযোদ্ধা রুহুল আমীন টুকু, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সহ সভাপতি মনিরুজ্জামান আবুসহ স্থানীয় গণমাধ্যম কর্মীরা।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর