জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই জরিমানা

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত এক সপ্তাহের লকডাউনের দ্বিতীয় দিন আজ। লকডাউনের এ সময়ে জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হতে নিষেধ করা হচ্ছে।

সাধারণ মানুষকে ঘরের বাইরে বের হতে নিরুৎসাহিত করা হচ্ছে। এই নির্দেশনা অমান্য করতে আইনি ব্যবস্থা নেবে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও জরুরি প্রয়োজনে বের হওয়ার জন্য মুভমেন্ট পাস চালু করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) বেলা ১১টা থেকে রাজধানীর শাহবাগ মোড়ে র‍্যাব-৩-এর সহযোগিতায় র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন।

তিনি জানান, মন্ত্রীপরিষদ বিভাগের নির্দেশনা যারা অমান্য করবে তাদের বিরুদ্ধে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হবে। যারা বিনা কারণে বাইরে বের হবেন, মুভমেন্ট পাস না নিয়ে বের হবেন, স্বাস্থ্যবিধি মানবেন না তাদের জরিমানা করা হবে।

তিনি বলেন, জরিমানার পাশাপাশি জনগণকে স্বাস্থ্যবিধি মানতে ও প্রয়োজন ছাড়া বাইরে বের না হওয়ার জন্য উদ্ধুদ্ধ করা হবে। র‍্যাবের উদ্দেশ্য জরিমানা নয়। করোনা প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি করা আমাদের কাজ।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর