বিশ্বে করোনায় মৃত্যু ৩০ লাখ ছুঁই ছুঁই

সারাবিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ফের বাড়ছে। বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৮৮ লাখ ২৮ হাজার ২৩৪ জন। মারা গেছেন ২৯ লাখ ৮৫ হাজার ৪৬৭ জন ও সুস্থ হয়েছেন ১১ কোটি ১৬ লাখ ১০ হাজার ৪১৬ জন।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ২১ লাখ ৪৯ হাজার ২২৩ জন। মারা গেছেন ৫ লাখ ৭৮ হাজার ৯২ জন ও সুস্থ হয়েছেন ২ কোটি ৪৬ লাখ ৯৬ হাজার ১৬১ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ব্রাজিলে। দেশটিতে এ পর্যন্ত মারা গেছেন ৩ লাখ ৬২ হাজার ১৮০ জন। আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩৬ লাখ ৭৭ হাজার ৫৬৪ জন ও সুস্থ হয়েছেন ১ কোটি ২০ লাখ ৭৪ হাজার ৭৯৮ জন।

আক্রান্তের তালিকায় দুইয়ে ও মৃত্যুর তালিকায় তিনে রয়েছে ভারত। দেশটিতে করোনায় এখন পর্যন্ত ১ কোটি ৪০ লাখ ৭০ হাজার ৮৯০ জন আক্রান্ত হয়েছেন ও মারা গেছেন ১ লাখ ৭৩ হাজার ১৫২ জন।

উল্লেখ্য, বাংলাদেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৩ হাজার ১৭০ জন ও মারা গেছেন ৯ হাজার ৯৮৭ জন। মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৯১ হাজার ২৯৯ জন।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর