প্রথম রমজান ইবাদতেই কাটালেন খালেদা

করোনাভাইরাসে আক্রান্ত সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া প্রথম রমজানে সারাদিন ইবাদতের মধ্যেই কাটিয়েছেন বলে তার পরিবারের সদস্যরা জানিয়েছেন।

২০২০ সালের মার্চে সরকারের নির্বাহী আদেশে মুক্তি লাভের পর থেকেই গুলশানের বাসা ফিরোজায় অবস্থান করছেন খালেদা জিয়া। গত রোববার তার করোনা শনাক্ত হয়। পরে তার চিকিৎসায় গঠন করা হয় চার সদস্যের মেডিকেল টিম।

ডা. এফ এম সিদ্দিকীকে প্রধান করে গঠিত টিমের অন্য সদস্যরা হলেন- প্রফেসর ডা. আ. শাকুর, ডা. এ জেড এম জাহিদ হোসেন এবং ডা. আল মামুন।

তাঁর ব্যক্তিগত চিকিৎসক ডা. আল মামুন বুধবার (১৪ এপ্রিল) রাতে জানান, খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে আজ মেডিকেল টিমের সদস্যরা আলোচনা করেছেন। তিনি ভালো আছেন। তাঁর শারীরিক অবস্থা পর্যালোচনা করা হচ্ছে।

বৃহস্পতিবার চিকিৎসকরা তাঁর বাসায় গিয়ে আরেক দফা চেকআপ করবেন। এরপর তাঁর সবশেষ অবস্থা সম্পর্কে সাংবাদিকদের ব্রিফ করা হবে বলেও জানান ডা. আল মামুন।

এদিকে বিএনপি চেয়ারপারসনের বোন সেলিমা ইসলাম জানিয়েছেন, রমজানের প্রথম দিন ইবাদতে কাটিয়েছেন বেগম জিয়া। কোরআন তেলওয়াত, তাসবিহ তাহরিমা, দোয়া দরুদ, নামাজ পড়ে সময় কাটছে তাঁর। টেলিফোনে আমরা কথা-বার্তা বলছি নিয়মিত। ছোট ভাই শামীম এস্কেন্দারের বাসা থেকে বেগম জিয়ার জন্য ইফতার পাঠিয়েছেন।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর