মুভমেন্ট পাস: আবেদন ৭ কোটি ৮১ লাখ, অনুমতি আড়াই লাখের

সারাদেশে চলমান কঠোর লকডাউনে যাদের বাড়ির বাইরে বের হওয়া জরুরি, তাদের জন্য বাংলাদেশ পুলিশ কর্তৃক চালু করা হয়েছে মুভমেন্ট পাস। এটা দেখিয়ে বাইরে বের হওয়া যাবে। মঙ্গলবার (১৩ এপ্রিল) এ সংক্রান্ত অ্যাপসের উদ্বোধনের পরই আবেদন শুরু করে মানুষ।

এটি উদ্বোধনের পর প্রতি ঘণ্টায় সোয়া ১ লাখ জন আবেদন করার চেষ্টা করেছেন বলে জানিয়েছে পুলিশ সদর দফতর; যা প্রতি মিনিটে প্রায় ১৫ হাজারের মত।

এ তথ্য নিশ্চিত করে পুলিশের সহকারী মহাপরিদর্শক (এআইজি-গণমাধ্যম) মো. সোহেল রানা জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় অর্থাৎ মঙ্গলবার সকাল ১১ টা থেকে বুধবার সন্ধ্যা ৭ টা পর্যন্ত পুলিশের মুভমেন্ট পাসের জন্য আবেদনের চেষ্টা হয়েছে ৭ কোটি ৮১ লাখ বার।

তিনি জানান, মোত আবেদিনকারীদের মধ্যে রেজিস্ট্রেশনে সফল হয়েছে মাত্র ৩ লাখ ১০ হাজার ব্যক্তির। তবে তাঁদের মধ্যে জরুরি বিবেচনায় ২ লাখ ৫০ হাজার জনকে মুভমেন্ট পাস দিয়েছে পুলিশ।

এর আগে মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় ওয়েব সাইট উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর বলেন, যাদের সীমিত কারণে বের হওয়া লাগতে পারে। তারা মুভমেন্ট পাস নেবেন। রাস্তাঘাটে কোনও আড্ডা দেবেন না। দায়িত্বশীল নাগরিক হিসেবে তরুণরা কেউ বের হবেন না। বের হলেও অবশ্যই দ্রুত ঘরে ফিরতে হবে

আইজিপি বলেন, সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। আমরা কোনও প্রাণহানি চাই না। বর্তমান পরিস্থিতি থেকে উত্তরণের প্রধান উপায় হচ্ছে ব্যক্তিগত সচেতনতা। আমাদের অবশ্যই মাস্ক পরতে হবে। তাছাড়া স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর