লকডাউন: বঙ্গবন্ধু সেতুতে ২ কোটি ৭২ লাখ টাকা টোল আদায়

করোনার সংক্রমণ রোধে দেশে চলছে কঠোর লকডাউন। তবে মহাসড়কে গাড়ির সংখ্যা কম থাকলেও দেশের দীর্ঘতম চালু সেতু হিসেবে পরিচিত বঙ্গবন্ধু যমুনা সেতুতে আদায় হয়েছে রেকর্ড পরিমাণ টোল।

লকডাউনের আগের দিন অর্থাৎ মঙ্গলবার (১৩ এপ্রিল) ভোর ৬টা থেকে লকডাউনের দিন বুধবার (১৪ এপ্রিল) দুপুর ২টা পর্যন্ত মোট ৩২ ঘন্টায় ৩২ ঘণ্টায় বাস, ট্রাক, পিকআপ, প্রাইভেটকার, মোটরসাইকেল মিলিয়ে প্রায় ৩৭ হাজার পরিবহন সেতু পারাপার হয়েছে। যার ফলে সেতু কর্তৃপক্ষ আদায় করেছে ২ কোটি ৭২ লাখ টাকা টোল।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, লকডাউনে বঙ্গবন্ধু সেতুতে গেল ৩২ ঘণ্টায় রেকর্ড পরিমাণ টোল আদায় হয়েছে। এরমধ্যে ব্যক্তিগত গাড়ি অর্থ্যাৎ প্রাইভেটকার ও মোটরসাইকেলের সংখ্যা ছিল বেশি। এতে গেল ২৪ ঘণ্টায় (মঙ্গলবার ভোর ৬টা হতে বুধবার ভোর ৬টা পর্যন্ত) প্রাইভেটকার প্রায় ১৩ হাজার ৩০০, মোটরসাইকেল ৫ হাজার এবং ছোট-বড় ট্রাক মিলিয়ে সাড়ে ১২ হাজার এবং বুধবার ভোর ৬টা হতে দুপুর ২টা পর্যন্ত সেতুতে প্রায় ৬ হাজার বিভিন্ন ধরনের পরিবহন পারাপার হয়েছে।

বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী আইয়ুবুর রহমান জানান, মহাসড়কে গণপরিবহনের সংখ্যা তেমন নেই তবে মালবাহী ট্রাক ও প্রাইভেটকার সংখ্যা অন্যান্য সময়ের চাইতে অনেক বেশি ছিল।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর