শ্রীপুরে অবৈধ স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে বন বিভাগ

গাজীপুরের শ্রীপুরে বনের জায়গা দখল করে তৈরি করা অবৈধ স্থাপনা ভেঙ্গে গুঁড়িয়ে দিয়েছে বন বিভাগ।

বুধবার (১৪ এপ্রিল) বিকেলে অভিযান চালিয়ে শ্রীপুরের পৌর এলাকার কেওয়া গ্রামের ৭ নং কেওয়া মৌজার সংরক্ষিত বন ভুমির সি.এস দাগ নং- ১৫০১ এর জোর করে দখলকৃত জমি উদ্ধার করার সময় উপস্থিত ছিলেন, বনকর্মী শ্রীপুর রেঞ্জের সদর বিট অফিসার সজীব মজুমদার, আঃ খালেক, মোঃ হাবিবুর রহমান, ইব্রাহিম খলিল, মোঃ মামুন, আজিজুল হক, মোঃ ফয়েজ, সহ বন বিভাগের লোকজন এ সময় বনের এক একর জায়গা উদ্ধার হয়।

ছবি-বার্তা বাজার

শ্রীপুর সদর বিট কর্মকর্তা সজীব মজুমদার বলেন, কেওয়া গ্রামে বনের এক একর জায়গা দীর্ঘদিন বেদখলে ছিল। সেই জায়গায় লিচুবাগান ও স্থাপনা তৈরি করা হয়েছিল। সম্প্রতি বনের জায়গায় অবৈধভাবে পাকা ঘর নির্মাণ করা হচ্ছিল। খবর পেয়ে বনের জমি শনাক্ত করার কাজ শুরু হয়। জমি চিহ্নিত হওয়ার পর আজ বেলা তিনটা থেকে চারটার মধ্যে সেখানে অভিযান চালানো হয়। বন বিভাগের কর্মীদের নিয়ে বনের জায়গায় অবৈধভাবে তৈরি করা স্থাপনা ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়।

সজীব মজুমদার আরও বলেন, অবৈধ স্থাপনা তৈরি ও জমি অবৈধ দখলে রাখার সঙ্গে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে মামলা করার প্রক্রিয়া চলছে। অভিযান চালিয়ে এক একর বনের জায়গা উদ্ধার করা হয়। সেখানে বনায়ন করা হবে।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর