টাঙ্গাইলে নতুন করে ২৭ জনের দেহে করোনা শনাক্ত , মৃত্যু ১

টাঙ্গাইলে গত ২৪ ঘন্টায় বুধবার (১৪ এপ্রিল) নতুন করে ২৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। নতুন করে আরও ১ জনের মৃত্যু হয়েছে।

এখন পর্যন্ত জেলায় মোট ৪৪২০ জনের দেহে করোনার ভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া টাঙ্গাইলের ১২টি উপজেলায় বৃহস্পতিবার (৮ এপ্রিল) পর্যন্ত করোনা ভাইরাসের দ্বিতীয় ডোজ নিয়েছেন ৭ হাজার ১৭৯ জন।

আর রোববার (১১ এপ্রিল) পর্যন্ত প্রথম ডোজের টিকা নিয়েছেন ৯৮ হাজার ১৫০ জন। জেলার মোট ৪২টি কেন্দ্রে টিকা প্রদান কার্যক্রম চলছে। এখন পর্যন্ত জেলায় মোট ৬৯ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। এর মধ্যে টাঙ্গাইল সদরে ৩২, ঘাটাইলে ৮, মির্জাপুরে ৭, দেলদুয়ার ৪,ধনবাড়ীতে ৩, কালিহাতীতে ৩, সখীপুরে ৩, গোপালপুরে ২, ভুঞাপুরে ২,বাসাইলে ২, মধুপুরে ২ ও নাগরপুরে ১ জন রয়েছে। মৃত্যুর হার ১.৬১ ভাগ।

নতুন আক্রান্তদের মধ্যে টাঙ্গাইল সদরে ২৩, কালিহাতীতে ২, ঘাটাইলে ১ ও নাগরপুরে ১ জন রয়েছে। করোনা ভাইরাসের পরীক্ষার জন্য টাঙ্গাইলের বিভিন্ন উপজেলা থেকে মঙ্গলবার (১৩ এপ্রিল) পর্যন্ত ৩০ হাজার ৯৭৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। সোমবার (৫ এপ্রিল) থেকে দ্বিতীয় দফা ও বুধবার (১৪ এপ্রিল) থেকে সারাদেশ সহ টাঙ্গাইলে কঠোর লকডাউন শুরু হয়েছে। লকডাউনের দশম দিন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ২৭১ জন।

এ ব্যাপারে টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. শাহাবুদ্দিন খান বার্তা বাজারকে বলেন, এখন পর্যন্ত টাঙ্গাইল জেলায় ৪৪২০ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে টাঙ্গাইল সদরে ১৭২৭, মির্জাপুরে ৬৩৪, কালিহাতীতে ৩০৪, ঘাটাইলে ২৭৪, মধুপুরে ২৭০, সখীপুরে ২৪৮, ভূঞাপুরে ২১৬, ধনবাড়ীতে ১৭৭, গোপালপুরে ১৬৭, দেলদুয়ারে ১৬৪, নাগরপুরে ১২০ ও বাসাইলে ১১৫ জন রয়েছে। আক্রান্তদের মধ্যে মঙ্গলবার (১৩ এপ্রিল) পর্যন্ত ৩৮৯০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। এরা হলেন- টাঙ্গাইল সদরে ১৪৬৪, মির্জাপুরে ৬০৪, কালিহাতীতে ২৬৮, মধুপুরে ২৫৩, ঘাটাইলে ২৪০, সখীপুরে ২৩১, ভূঞাপুরে ১৮৭, ধনবাড়ীতে ১৭১, দেলদুয়ারে ১৪২, গোপালপুরে ১৪০, নাগরপুরে ১০১ ও বাসাইলে ৮৯ জন।

গত বছরের (৮ এপ্রিল) জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়। জেলায় গত বছরের এপ্রিল মাসে ২৪ জন, মে মাসে ১৪১ জন ও জুন মাসে ৪৪৭ জন, জুলাই মাসে ১০২৬ জন, আগস্ট মাসে ৯৬৪,

সেপ্টেম্বর মাসে ৫২৯, অক্টোবর মাসে ১৫২, নভেম্বর মাসে ২০৫, ডিসেম্বরে ২১৮, চলতি বছরের জানুয়ারিতে ১৩৪, ফেব্রুয়ারি ও মার্চ
পর্যন্ত ২৭১ জন, এখন পর্যন্ত (১৪ এপ্রিল) ৩০৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মাস ভিত্তিক করোনায় আক্রান্তের সংখ্যা আবার বৃদ্ধি পাচ্ছে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) পর্যন্ত আক্রান্তদের মধ্যে ১০ জন রোগী টাঙ্গাইল জেনারেল হাসপাতালের ৫০ বেডের করোনা ডেডিকেডেট ইউনিটে ভর্তি রয়েছে।

হাসান সিকদার/বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর