প্রবাসীদের কর্মস্থলে ফেরা নিয়ে দুশ্চিন্তা না করার আহ্বান পররাষ্ট্র প্রতিমন্ত্রীর

প্রবাসীদের কর্মস্থলে ফেরা নিয়ে দুশ্চিন্তা না করার আহ্বান জানিয়ে প্রবাসীদের উদ্দেশ্যে আজ বুধবার (১৪ এপ্রিল) বিকেলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্টে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃশাহারিয়ার আলম এ কথা জানিয়েছেন।

তিনি সেখানে উল্লেখ করেন, বিদেশে কর্ম নিয়ে যারা অপেক্ষায় আছেন তারা মোটেও চিন্তা করবেন না। এছাড়াও করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে সকলেই আবার পুনরায় নিজ নিজ কর্মস্থলে ফিরতে পারবেন। এক্ষেত্রে যদি কোনো সমস্যার সৃষ্টি হয় তাহলে মন্ত্রণালয়ের পক্ষ থেকে তা সমাধানের চেষ্টা করা হবে বলে জানান এই মন্ত্রী।

প্রতি মন্ত্রী’র ফেসবুক পোস্টটি বার্তা বাজার পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো-

“বিদেশে কর্ম নিয়ে যাবার অপেক্ষায় যারা আছেন তারা মোটেও চিন্তা করবেন না।

আমরা জানি মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশে অন্য দেশগুলো থেকে ফ্লাইট যাবার ক্ষেত্রে অনেকদিন থেকেই বিধিনিষেধ থাকার কারণে আমাদের দেশ থেকে চাহিদা বেড়েছে।

আমি নিজে দুই সাপ্তাহ আগে সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাতে গিয়ে এই বিষয়ে বিস্তারিত আলোচনা করেছি।

বর্তমান লকডাউন একটি বার্তা যেখানে সবাইকেই অংশ নিতে হচ্ছে এবং কষ্ট হলেও এটা মানতেই হবে । তবে কয়েকদিনের মধ্যেই আমরা শুধু প্রবাসী ভাই-বোনদের কাজে যোগদানের (ফেরার নয়) জন্য বিশেষ ব্যবস্থা চালু করবো।

আপনারা ধৈর্য ধরে থাকবেন। কারও যোগদানে কয়েকদিন দেরি হলেও আমরা তা সংশ্লিষ্ট দেশের সাথে আলোচনা করে ঠিক করে নিতে পারবো।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর