কঠোর লকডাউন বাস্তবায়নে টাঙ্গাইলে পুলিশের তৎপরতা শুরু

আজ বুধবার থেকে সারাদেশের ন্যায় টাঙ্গাইলেও ৮ দিন ব্যাপী কঠোর লকডাউন শুরু হয়েছে। লকডাউন বাস্তবায়নের জন্য টাঙ্গাইল জেলা পুলিশের উদ্যোগ বিভিন্ন প্রদক্ষেপ গ্রহণ করেছেন। জেলার বিভিন্ন স্থানে বসানো হয়েছে চেকপোস্ট।

লকডাউন নিশ্চিতে বুধবার (১৪ এপ্রিল) দুপুরের দিকে টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় টাঙ্গাইল শহরের বিভিন্ন স্থানসহ ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে পরিদর্শন করেন। এ সময় বিনা কারণ ছাড়াই ঘরের বাইরে থেকে বের হওয়া মানুষদের সচেতন এবং স্বাস্থ্য বিধি মেনে চলতে জনসচেতনা কার্যক্রম পরিচালনা করা করা হয়।

পুলিশের কার্যক্রম চলাকালে দেখা যায়, বিভিন্ন কারণ ছাড়াই মানুষ ঘর থেকে বের হচ্ছেন। তবে গণপরিবহন বন্ধ রয়েছে। যে কোন পরিস্থিতে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। বিভিন্ন যানবাহনে মামলাও করা হয়। শহরের বিভিন্নস্থানে ফাঁকা থাকলেও বাজার গুলোতে জনসমাগম রয়েছে। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহনের চাপ নেই। তবে বিভিন্ন পন্যবাহী ট্রাক চলাচল করতে দেখা যায়।

এ সময় পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শফিকুল ইসলাম, টাঙ্গাইল পৌরসভার মেয়র সিরাজুল হক আলমগীর, জেলা বাস-কোচ-মিনিবাস মালিক সমিতির সভাপতি ইকবাল হোসেন, মহাসচিব গোলাম কিবরিয়া বড় মনি, টাঙ্গাইল চেম্বার অব কমার্সের সভাপতি খান আহমেদ শুভ, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ, টাঙ্গাইল সদর থানার (ওসি) মীর মোশারফ হোসেনসহ পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বলেন, কঠোর লকডাউন নিশ্চিতে ৪৬ টি স্থানে পুলিশের চেক পোস্ট বসানো হয়েছে। এ সব চেক পোস্টে লকডাউন নিশ্চিতে পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। অতি জরুরি প্রয়োজন ছাড়া কাউকেই যেতে দেখা হচ্ছে না। করোনা ভাইরাস থেকে মুক্ত থাকার জন্য নিজেদেরকে কিভাবে সুরক্ষা রাখতে হয় এবং কিভাবে সচেতন থাকতে হয় আমরা এই পরিকল্পনা হাতে নিয়েছি। আশা করছি আগামীর মতো এবার আমরা করোনা নিয়ন্ত্রণ রাখতে ভূমিকা রাখতে পারবো।

হাসান সিকদার/বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর