ফরিদপুরে চলছে কঠোর লকডাউন, তৎপর প্রশাসন

সারদেশের ন্যায় ফরিদপুরেও কঠোরভাবে পালন হচ্ছে লকডাউন। সকাল থেকে বিভিন্ন পয়েন্টে আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর তৎপরতা ছিল চোখে পড়ার মতো। জেলার গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলোতে বসানো হয়েছে পুলিশ চেকপোস্ট।

লকডাউনের কারণে অফিস-আদালতের সাথে বন্ধ রয়েছে সকল মার্কেট ও দোকানপাট। বাস-ট্রেন চলাচলসব বেশীর ভাগ যানবাহনই বন্ধ রয়েছে। তবে সীমিত আকারে শহরের বিভিন্ন স্থানে রিকশা ও ইজিবাইক চলাচল করতে দেখা গেছে। রোজার প্রথম দিন এবং লকডাউন কড়াকড়ি থাকায় রাস্তায় মানুষ জন তেমন একটা বের হয়নি। শহরের বিভিন্ন পাড়া-মহল্লার সড়ক গুলোতে ব্যারিকেট দিয়ে যানবাহন ও মানুষের চলাচল বন্ধ করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে কিছু স্থানে কাঁচাবাজারে বেচাকেনা চলছে। তবে শহরে লকডাউন কঠোরভাবে পালন করা হলেও একেবারেই ভিন্নচিত্র গ্রাম গুলোতে। সেখানে লকডাউনের তেমন কোন প্রভাব পড়েনি।

ফরিদপুরের পুলিশ সুপার আলিমুজ্জামান জানান, লকডাউনে যাতে কেউ অপ্রয়োজন ঘর থেকে বের না হন সেজন্য পুলিশ কঠোর নজরদারী করছে।

অন্যদিকে আজ বাংলা বছরের প্রথম দিন পহেলা বৈশাখ। ৮ দিনের লকডাউন ও রমজান মাসে প্রথম রোজার কারণে বৈশাখ উদযাপনেরও কোনো দৃশ্য চোখে পড়েনি।

মিয়া রাকিবুল/বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর