ফোন করলে ঘরে পৌঁছে যাবে ডাক্তার সেবা

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সাধারণ মানুষের পাশে এসে দাঁড়াবে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ইউনিয়ন সামাজিক সংগঠন সমন্বয় পরিষদ। পবিত্র মাহে রমজান মাসের শুরু থেকে ঘরে গিয়ে দিবেন সেবা।

করোনা আক্রান্ত রোগী কিংবা দীর্ঘদিন ধরে জ্বরে আক্রান্তসহ গরীব অসহায়দের তাৎক্ষণিক সেবা দেওয়ার লক্ষ্যে সোমবার (১৩ এপ্রিল) সন্ধ্যায় নগরীর হোম হসপিটাল বিডি সঙ্গে সমঝোতা স্মারক চুক্তি সই করেছে কর্ণফুলী চরপাথরঘাটা ইউনিয়ন সামাজিক সংগঠন সমন্বয় পরিষদ।

চুক্তি সমঝোতার হোম হসপিটালের প্রধান উদ্যোক্তা ও নির্বাহী জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়া, চরপাথরঘাটা সমন্বয় পরিষদে যুগ্ম আহ্বায়ক এম.এ মারুফ ও সদস্য সচিব মুহাম্মদ সেলিম হক উপস্থিত ছিলেন।

সদস্য সচিব মুহাম্মদ সেলিম হক জানান, করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সাধারণ মানুষের পাশে আবারো দাঁড়াবে চরপাথরঘাটা ইউনিয়ন সামাজিক সংগঠন সমন্বয় পরিষদ।করোনা আক্রান্ত রোগী কিংবা দীর্ঘদিন ধরে জ্বরে আক্রান্ত রোগীরা ফোন করলে ঘরে পৌঁছে যাবে৷ ডাক্তার। এ সেবা পেতে কনসালটেন্ট ও সার্ভিস ফি পরিশোধ করতে হবে ২ হাজার ২০০ টাকা। বাসায় এসে সেবা দেবেন রোগীদের। এরপর সুস্থ না হওয়া পর্যন্ত সম্পূর্ণ ফ্রিতে টেলিমেডিসিন সেবা গ্রহণ করতে পারবেন। এমনকি একই রোগী দ্বিতীয়বার সেবা নিতে চাইলে ২৫% ছাড়ও পাবেন। এ লক্ষ্যে নগরীর হোম হসপিটাল বিডি সঙ্গে সমঝোতা স্মারক চুক্তি সই করেছে কর্ণফুলী চরপাথরঘাটা ইউনিয়ন সামাজিক সংগঠন সমন্বয় পরিষদ।

তিনি আরো জানান, এছাড়া রোগীদের বিভিন্ন মেডিক্যাল টেস্টে ডিসকাউন্ট সুবিধা দেবেন। প্রয়োজনে বাসা থেকে ব্লাড স্যাম্পল কালেকশন করবেন। চুক্তির শর্ত মোতাবেক সমন্বয় পরিষদের মনোনীত যেকোন রোগী এ সেবা গ্রহণ করতে পারবেন। সেক্ষেত্রে একই ভাবে যেকোন ডেন্টিস বা দাঁতের রোগী চেম্বারে গিয়ে সেবা নিলে ১৫% ছাড়ে কনসালটেন্ট ও সার্ভিস ফি পরিশোধ করতে হবে ১ হাজার ২০০ টাকা।

হোম সার্ভিসের মাধ্যমে নিবন্ধিত যেকোন সদস্য বাসায় বসে অক্সিমিটার, থার্মোমিটার, অক্সিজেন কনসেনট্রেটর মেশিন, প্রেসার মেশিন, ন্যাবুলাইজার, আইসিউ বেড, হুইল চেয়ারসহ যাবতীয় মেডিকেল সরঞ্জামাদি ১০% থেকে ২৫% ছাড়ে ক্রয় করতে পারবেন।করোনা আক্রান্ত রোগীদের জন্য চিকিৎসা সেবার খরচও সমন্বয় পরিষদের তহবিল থেকে ব্যয় বহন করা হবে। কর্ণফুলীর ২লাখ মানুষ এ সেবা পাবে। অসহায় ও গরীবদের লাগবে না কোনো টাকা।

সুমন শাহ/বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর