হেফাজত নেতা শরিফউল্লাহর ৭ দিনের রিমান্ড চায় পুলিশ

হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির সহ-প্রচার সম্পাদক মুফতি শরিফউল্লাহর সাত দিনের রিমান্ড চায় পুলিশের গোয়েন্দা ও অপরাধ বিভাগ (ডিবি)।

বুধবার (১৪ এপ্রিল) শরিফউল্লাহকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। মামলাটির সুষ্ঠু তদন্তের জন্য তাকে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন যাত্রাবাড়ী থানার পরিদর্শক আয়ান মাহমুদ। রিমান্ড শুনানি ঢাকা মহানগর হাকিম আবু সাঈদের আদালতে অনুষ্ঠিত হবে।

এর আগে মঙ্গলবার (১৩ এপ্রিল) রাতে রাজধানীর যাত্রাবাড়ী থানার মীর হাজিরবাগ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে ডিএমপির গোয়েন্দা (ডিবি) ওয়ারী বিভাগ।

যাত্রাবাড়ী থানায় দায়ের হওয়া বিশেষ ক্ষমতা আইনের (২০১৩ সালের ৬ মে) একটি মামলার এজাহারনামীয় আসামি মুফতি শরিফউল্লাহ।

এদিকে ১২ এপ্রিল ২০১৩ সালে রাজধানীর মতিঝিলে জ্বালাও-পোড়াও মামলায় হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীকে সোমবার (১১ এপ্রিল) মধ্যরাতে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। চট্টগ্রামের হাটহাজারী থেকে র‍্যাব ও ডিবির যৌথ অভিযানে আজিজুল হককে গ্রেপ্তার করা হয়।

উল্লেখ্য, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষ উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর নিয়ে সারাদেশে ব্যাপক তাণ্ডব চালায় হেফাজতে ইসলাম। সম্প্রতি হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের রিসোর্টকাণ্ডের পর একে একে হেফাজতে ইসলামের নেতাকর্মীদের গ্রেপ্তার অভিযান শুরু করেছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর