সাকিবের উচিত ছিল ম্যাচ জিতিয়ে আসা: হার্শা ভোগলে

আইপিএলে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে ১০ রানে হেরেছে কলকাতা নাইট রাইডার্স। এদিন বল হাতে দারুণ ছন্দে ছিলেন সাকিব আল হাসান। ৪ ওভারে ২৩ রান খরচ করে নেন ১ উইকেট।

মুম্বাইয়ের সর্বোচ্চ রান সংগ্রাহক সূর্যকুমার যাদবের গুরুত্বপূর্ণ উইকেট পাওয়ায় সাকিবের প্রশংসা করেন জনপ্রিয় ক্রিকেট বিশ্লেষক ও ধারাভাষ্যকার হার্শা ভোগলে।

কিন্তু ব্যাট হাতে কাণ্ডজ্ঞানহীন শট খেলে সাঝঘরে ফিরেন সাকিব। কলকাতার হয়ে পাঁচ নম্বরে ব্যাট করতে নামেন সাকিব। তখন জয়ের জন্য তাদের প্রয়োজন ছিল ৩০ বলে ৩১ রান।

মুম্বাইয়ের ১৬তম ওভারে বল করতে আসেন ক্রুনাল পান্ডিয়া। তার বলে ছক্কা হাঁকাতে গিয়ে বিপত্তি বাধে। ডিপ স্কয়ার লেগে সূর্যকুমারের হাতে ক্যাচ দিয়ে ৯ বলে ৯ রান করে ফিরেন সাকিব।

সাকিবের ঠিক আগে এমন কাণ্ডজ্ঞানহীন শটে সাঝঘরে ফিরতে হয়েছিল অধিনায়ক ইয়ন মরগানকে। এদিকে এই ম্যাচে ১৫ বলে মাত্র ৯ রান করেন আন্দ্রে রাসেল। অন্যদিকে দীনেশ কার্তিক খেলেন ১১ বলে ৮ রানের ইনিংস।

সাকিবের ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়া উচিত ছিল বলে জানান হার্শা ভোগলে। এমন পিচে সাকিবে সেরা বলে অ্যাখ্যায়িত করেন তিনি।

হার্শা বলেন, সাকিব তো এমন পিচের মাস্টার। তার উচিত ছিল ম্যাচ শেষ করে আসা, দলকে জয়ের বন্দরে নিয়ে যাওয়া। আর রাসেলের বিষয়টা যা বুঝতে পেরেছি তা হল সে এমন ধীরগতির উইকেটে খেলতে পছন্দ করে না। কিন্তু সাকিবের উচিত ছিল জিতিয়ে ফেরা। সে এমন পিচে খেলেই বড় হয়েছে।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর